গ্রাহক চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছে সরকার-মেয়র

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার গ্রাহক চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছে। তিনি বলেন, বিদ্যুৎ এর চাহিদা প্রতিনিয়তই বাড়ছে, চাহিদা মেটাতে সরকার দেশী-বিদেশী কোম্পানীর সহযোগিতায় নতুন নতুন বিদ্যুৎ প্লান্ট চালু করছে।

আজ রবিবার বিকেলে নগরীর আগ্রাবাদ বিদ্যুৎ ভবন বিজয় হলে জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম, কক্সবাজার শাখার উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, একশ্রেণির অবৈধ গ্রাহক চোরা পথে বিদ্যুৎ ব্যবহার করে দেশ ও জাতিকে ক্ষতিগ্রস্ত করে যাচ্ছে। এসব অবৈধ বিদ্যুৎ ব্যবহার রোধ করতে বিদ্যুৎ বিভাগে কর্মরত সকলকে সজাগ থাকার পাশাপাশি বিদ্যুৎ বিভাগের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের গ্রাহক হয়রানি না করা এবং বিদ্যুৎ বিলে কোন ধরনের অনিয়ম না করার আহবান জানান।

মেয়র বলেন, স্বল্প আয়ের মানুষকে মূলধারায় ফেরাতে আমাদের সকলকে সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে। বিত্তবানদের সহযোগিতা কিছুটা হলেও বদলে দিতে পারে নি¤œ আয়ের মানুষের ইফতার চিত্র।

জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ (সিবিএ) চট্টগ্রাম মহানগর সহ সভাপতি আলহাজ্ব মো. আমিন সর্দ্দার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিতরণ দক্ষিণাঞ্চল, বিউরো, চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন। অন্ষ্ঠুান পরিচালনা করেন জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ (সিবিএ) চট্টগ্রাম সাধারণ সম্পাদক আকতার উদ্দিন আহমেদ।

এর আগে নগরীর মাঝিরঘাট ঘাটগুদাম কার্যালয়ে ঘাটগুদাম শ্রমিকলীগ এর উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। সভায় প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটি যুগ্ম সম্পাদক আলহাজ্ব সফর আলী।

বিশেষ বক্তা ছিলেন জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগর সভাপতি বকতিয়ার উদ্দিন খান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো. আবদুল কাদের, মাজহারুল ইসলাম চৌধুরী, গোলাম মোহাম্মদ জোবায়ের। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. ইদ্রিছ আলী হাওলাদার, মো. নাছির উদ্দিন পলাশ, মো. আলমগীর, মো. জিয়াউল হক বাবুল, মো. মহিউদ্দিন, হুমাইন কবির সফি, মো. অহিদুল আনোয়ার আরমান।

বিএম/ রাজীব সেন..