আন্তঃনগর ট্রেন সার্ভিস পাচ্ছে কুড়িগ্রামবাসী

    রংপুর প্রতিনিধি : আন্ত:নগর ট্রেনের দাবিতে দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর অবশেষে উত্তরের কুড়িগ্রাম জেলাবাসীর স্বপ্ন পুরণ হতে যাচ্ছে।

    কুড়িগ্রামের রমনা বাজার রেল স্টেশন থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চলাচলের সম্ভাব্যতা যাচাই ও রেলের শেষ প্রান্ত চিলমারীর রমনা রেলস্টেশন ও রেললাইন পরিদর্শন করেছেন ঊর্ধ্বতন বিভাগীয় কর্মকর্তারা। এটি বান্তবায়ন হলে রংপুর বিভাগের আরো একটি জেলা সরাসরি ঢাকার সঙ্গে যুক্ত হবে রেলে।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ মে পঞ্চগড় এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় কুড়িগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চলাচলের ঘোষণা দেওয়ার পর গত মঙ্গলবার লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় কর্মকর্তারা বিশেষ ট্রলিতে করে সরেজমিনে রমনা রেল স্টেশন ও রেললাইন পরিদর্শন করে আন্তঃনগর ট্রেন চলাচলের সম্ভাব্যতা যাচাই করেন।

    এব্যাপারে লালমনিরহাট বিভাগীয় রেল কর্মকর্তা মো. শফিকুর রহমান বলেন,কুড়িগ্রামের চিলমারী রমনা বাজার যেহেতু শেষ স্টেশন, সুতরাং এখান থেকে আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু করা হলে ট্রেনের রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ প্রতিটি স্টেশন থেকে যাত্রী সাধারণের ট্রেনের যাতায়াত সম্ভব হবে।

    উল্লেখ্য, দীর্ঘদিন ধরে কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার প্রত্যন্ত অঞ্চলের জনগণের ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় যাতায়াতের সুবিধার্থে চিলমারীর রমনা বাজার রেলওয়ে স্টেশন থেকে সরাসরি ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চলাচলের জোর দাবি জানিয়ে আসছে।

    বিএম/সোহেল রশীদ/রনী