বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত

    কক্সবাজার প্রতিনিধি : টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল ফয়সল হাসান খান জানান, ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদে বৃহস্পতিবার রাতে টেকনাফ বিওপি একটি বিশেষ টহলদল ওই এলাকায় অবস্থান নেয়।

    টহলদল দূর থেকে কয়েকজন লোককে হস্তচালিত নৌকা নিয়ে নাফনদী পার হয়ে নৌকাটি আসতে দেখে টহলদল চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে মাদক চোরাকারবারিরা এলোপাতাড়ি গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে ৮-১০মিনিট গুলি বিনিময় চলে। এক পর্যায়ে চোরাকারবারিরা পালিয়ে যায়।

    ঘটনাস্থল তল্লাশি করে অজ্ঞাত এক ব্যক্তি গুলিবিদ্ধ অবস্থায় কাঁদার মধ্যে পরে থাকতে দেখে। পরে নৌকাটি তল্লাশি করে এক লাখ ১০ হাজার পিস ইয়াবা ও ১টি লোহার ধারালো কিরিচ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের পরিচয় সনাক্ত করার চেষ্টা চলছে।

    এসময় বিজিবি ল্যাঃ নঃ মোঃ জহিরুল ইসলাম ও সিপাহি জাব্বিরুল আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তিনি আরো বলেন, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

    বিএম/ইসলাম/রাজীব