নড়াইলবাসী অতিসত্বর এক ঘন্টায় বিলাশবহুল গাড়ীতে খুলনা

    নড়াইল জেলা প্রতিনিধি■ নড়াইল বাসীর জন্য আরো একটা সুখবর। নড়াইলবাসী অতিসত্বর এক ঘন্টার মধ্যে খুলনা যেতে পারবেন। রাস্তাটি হচ্ছে নড়াইল গোবরা হয়ে সিকিরঘাট পার হয়ে ফুলতলার অতিক্রম করে। সুতরাং, খুলনায় যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

    নড়াইল সদর থানার গোবরা বাজারে যে ব্রীজটি আছে তার সন্নিকটে প্রশস্ত আকারে ব্রীজ নির্মাণের কাজ অলরেডি শুরু হয়ে গেছে। ব্রীজটি প্রশস্ত হবে ১০.২৫ মিটার এবং লম্বা হবে ৫০.১২ মিটার। যে যায়গায় ব্রীজটি হচ্ছে উক্ত স্থানের আশেপাশের স্থপনা সরিয়ে নেওয়া হচ্ছে।

    আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়, জানান, নড়াইলের গোবরা হতে সিকির ঘাট এর দুরত্ব ২৬ কিলোমিটার। গোবরা হয়ে মির্জাপুর বাজার এরপর সিকির ঘাট। সিকির ঘাটের ওপারেই ফুলতলা বাজার। ফুলতলা খুলনা রাস্তাত অনেক প্রশস্ত। ঈদের পর রাস্তার আরো কাজ শুরু হবে। ওয়ার্ক অর্ডার ঠিকাদার প্রাপ্ত হয়েছেন।

    এ ব্যাপারে নড়াইল সড়ক ও জনপথ বিভাগের নির্বহী প্রকৌশলী মেঃ ফরিদউদ্দিন এর সাথে আলাপ করলে তিনি বলেন নড়াইল ফুলতলা উন্নয়ন প্রককল্পের আওতায় ৩টি প্যাকেজে কাজ শুরু হয়েছে। রাস্তায় দুটি প্যাকেজ ও সেতু কার্লভাট এ একটি প্যাকেজ। আপাততঃ সিকিরঘাটে ফেরী দেওয়া হবে। পরে ডিপিপির মাধ্যমে ব্রীজ নির্মাণ করার সিদ্ধান্ত রয়েছে।

    ফলে এর মাধ্যমে নড়াইল বাসীর দীর্ঘদিনের আশা পুরণ হতে যাচ্ছে। সম্প্রতি কিছু মানুষ নওয়াপাড়া হয়ে খুলনায় যাতায়াত করেন। তখন তাদের জন্য আর সহজ হয়ে যাবে খুলনায় যাওয়া। নড়াইল কালনা বীজের কাজ শুরু হয়ে গেছে।

    একাজ সম্পন্ন হলে খুলনা ঢাকার কিছু পরিবহন নড়াইল হয়ে ঢাকা আশা যাওয়া করবে। সে ক্ষেত্রে বিলাশবহুল গাড়ী ও চলবে।

    সবকাজগুলি সুসম্পন্ন হলে নড়াইল বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ জেলায় পরিগনিত হবে।

    বিএম/ইউআর/এমআর