টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

    চলতি বিশ্বকাপে জয়ে ফেরার মিশনে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট দল। কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটিতে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে উইকেটের সুবিধা কাজে লাগাতে প্রথমে ওলিং বেছে নিয়েছে টাইগার দলনেতা মাশরাফি বিন মুর্তজা।

    একাদশ অপরিবর্তিত রেখে আজও মাঠে নামছে টাইগাররা। অন্যদিকে মঈন আলির বদলে লিয়াম প্লাঙ্কেটকে একাদশে অন্তর্ভুক্ত করে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামছে স্বাগতিকরা।

    তিন পেসারের সাথে দুই স্পেশালিস্ট স্পিনার নিয়ে আজ মাঠে নামছে টাইগাররা। আজও বাংলাদেশের পেস আক্রমণ সামলানোর দায়িত্ব থাকছে দলনেতা মাশরাফির পাশাপাশি মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের কাঁধে। অন্যদিকে, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ পালন করবেন স্পিন আক্রমণের দায়িত্ব।

    ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলি, ক্রিস উকস, লিয়াম প্লাঙ্কেট, জফরা আর্চার এবং মার্ক উড।

    বাংলাদেশন একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তাজা (অধিনায়ক) এবং মুস্তাফিজুর রহমান।

    বিএম/এমআর