সংবাদ সম্মেলনে অভিযোগ
    ফটিকছড়িতে মিথ্যা মামলার আসামী হয়ে এক মাস ঘরছাড়া সেনা পরিবার

    চট্টগ্রাম মেইল : ফটিকছড়ির ভুজপুরে একটি মিথ্যা মামলার আসামী হয়ে গত প্রায় একমাস ধরে পালিয়ে বেড়াচ্ছেন এক সেনা পরিবারের ২৫ সদস্য। স্থানীয় এক রাবার শ্রমিক নেতার দাবীকৃত ৫ লাখ টাকা চাঁদা না দেয়ায় তাঁর ইন্দনে প্রভাবশালী মহল উক্ত পরিবারের প্রায় ২৫ জন সদস্যের নামে হামলা ও লুটপাটের এ মামলা করেছেন বলে অভিযোগে প্রকাশ।

    গতকাল চট্টগ্রাম মহানগরীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগি পরিবারের সদস্যরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হয়রানির শিকার ভুক্তভোগি পরিবারের প্রবাসী সদস্য মো.আলাউদ্দিন ।

    লিখিত বক্তব্যে আলাউদ্দিন বলেন, তাঁর নানার উত্তরাধিকার সুত্রে প্রাপ্ত ৬০/৭০ বছরের পুরনো ভিটায় বসবাস করে আসছিলেন তাঁরা। তাঁদের বসত ভিটাটি রিজার্ভ ভুমি দাবী করে সেখানে বসবাস করতে হলে এনাম ও কামাল নামে দুই ব্যক্তির মাধ্যমে আলাউদ্দিনের পিতার নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন উক্ত শ্রমিক নেতা।

    দীর্ঘদিন ধরে নানা হুমকি ধমকির পর প্রবাসী আলাউদ্দিনের পিতার কাছ থেকে ১ লাখ টাকা নিয়ে যায়। বাকী টাকা না দেয়ায় উক্ত শ্রমিক নেতা প্রবাসী ও সেনা সদস্যের পরিবারকে জোরপুর্বক উচ্ছেদের একাধিকবার প্রচেষ্টা চালায়। সর্বশেষ গত ২৭ মে হঠাৎ করে দাঁতমারা রাবার বাগান শ্রমিক ইউনিয়নের স্বঘোষিত জনৈক সভাপতি একাধিক মামলার আসামী কিছু ভারাটে সন্ত্রাসী নিয়ে প্রবাসীর বাড়ীতে অতর্কিত হামলা ভাংচুর করে।

    ভারাটে সন্ত্রাসীরা প্রবাসী আলাউদ্দিনের মা বোন, ভাই, বাবাসহ পরিবারের সদস্যদেরকে এলোপাতাড়ি মারধর করে থাকে। এসময় তারা ঘরের দেয়াল ও আসবাব পত্রসহ মুল্যবান জিনিসপত্র ভাঙচুর করে। বাড়ীর নারীদেরকেও শ্লীলতাহানীর প্রচেষ্টা চালায় তারা । এর পর উল্টো আলাউদ্দিন ও তাঁর ভাই সেনা সদস্য গিয়াস উদ্দিনসহ ২৫ জনের নামে ভুজপুর থানায় হামলা ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করেন।

    বর্তমানে উক্ত মিথ্যা মামলার কারণে প্রবাসীর পরিবারসহ মামলার ২৫ আসামীর পরিবারের সকল সদস্যই এলাকা ছাড়া। এলাকায় রীতিমত পুলিশি আতংক বিরাজ করছে।

    তিনি এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহন করার জন্য প্রধানমন্ত্রীসহ স্বরাষ্ট্র মন্ত্রী ও প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি জোর দাবী জানান।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রবাসী আলাউদ্দিনের মা ফাতেমা বেগম, মামা আবু আহমদ হাবীব, বোন সাবরিনা মমতাজ,জেসমিন আক্তার প্রমুখ।

    বিএম/রাজীব..