চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ : জনসচেতনতা বৃদ্ধিতে রেলওয়ে পূর্বাঞ্চলের উদ্দ্যেগ

    চট্টগ্রাম মেইল : চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে বিশেষ প্রচারপত্র বিলি ও রেলওয়ে সংলগ্ন এলাকাগুলোতে মাইকিং করে জনগণকে সচেতন করার বিশেষ উদ্দ্যেগ গ্রহণ করেছে পুর্বাঞ্চল রেলওয়ে। এতে সহযোগীতা করেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

    এ লক্ষে আজ ১১ জুন মঙ্গলবার সকাল থেকে রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিনের নেতৃত্বে একটি টিম জনসচেতনতামূলক কর্মসূচি পালন শুরু করে।

    চট্টগ্রাম রেল স্টেশন থেকে শুরু হয়ে জনসচেতনতা মূলক প্রচারণায় অংশগ্রহণকারী বিশেষ টিমটি জেলার দোহাজারি সেকশন পর্যন্ত প্রচারপত্র বিলি ও বিশেষ সচেতনতামূলক মাইকিং করেন। এসময় হ্যান্ড মাইকে অসংখ্য সচেতনতামূলক দিক নির্দেশনা প্রচার করা হয়।

    এর মধ্যে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ থেকে বিরত থাকা, রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা না করা, রেললাইনে মোবাইলে কথা না বলা, গবাদিপশু বেধে না রাখার কথা উল্লেখ করেন রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন। দুপুরে আরএনবি’র সহযোগীতায় বিশেষ টিমটি চট্টগ্রাম-দোহাজারি সেকশন পরিদর্শন করেন।

    ডিআরএম ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন বলেন, সাধারণ জনগণের মাঝে সচেতনতা বাড়াতে এ কর্মসূচি পালন করা হচ্ছে। তিনি বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করা আইনত দন্ডনীয় অপরাধ। পাথর নিক্ষেপকারী দেশ ও জাতির শত্রু। পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে সকলের প্রতি তিনি আহবান জানান।

    কর্মসূচি পালনকালে ডিএসটি তন্ময়, ডিটিও নাসির, ডিএন-১, এসি, একেএম সালেহ্ পাটোয়ারী, এএসআই সজল, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

    বিএম/রাজীব সেন প্রিন্স..