পাকিস্তানকে ৩৩৭ রানের জয়ের টার্গেট দিয়েছে ভারত

    টস জিতে ফিল্ডিং নিয়ে ভুল করেছিলেন কি না- সেই ভাবনাই হয়ত এখন ঘুরছে সরফরাজ আহমেদের মাথায়। তার আমন্ত্রণে ব্যাট করতে নামা ভারত যে দাঁড় করিয়েছে রানের পাহাড়!

    ওল্ড ট্রাফোর্ডে আসরের ২২তম ও সবচেয়ে কাঙ্ক্ষিত ম্যাচে প্রথমে ব্যাট করতে ৩৩৬ রান জড়ো করেছে ভারত। রোহিত শর্মার শতক এবং বিরাট কোহলি ও লোকেশ রাহুলের অর্ধ-শতকে নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে এই বড় স্কোর দাঁড় করায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

    উদ্বোধনী জুটিতেই এদিন রোহিত ও রাহুল এনে দেন ১৩৬ রান, যা বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে যেকোনো উইকেটে ভারতের সবচেয়ে বড় জুটি। টপ অর্ডারে সুযোগ দিয়ে টিম ম্যানেজমেন্ট যে ভুল করেনি, সেই প্রমাণ করে রাহুল সাজঘরে ফেরেন ৭৮ বলে ৫৭ রান করে।

    তার ধৈর্যশীল ব্যাটিংয়ের সুযোগে অপর প্রান্তে মারকুটে ব্যাটিং করা রোহিত সাজঘরে ফেরার আগে তুলে নেন দুর্ধর্ষ এক শতক। ১৪টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে থামেন ১৪০ রান করে, মোকাবেলা করা ১১৩তম বলে।

    রোহিতের বিদায়ের পরও ভারতের রানের গতি শ্লথ হয়নি। অধিনায়ক কোহলির ঝড়ো ইনিংসের সাথে অবদান রেখেছেন হার্দিক পান্ডিয়াও (১৯ বলে ২৬)। বৃষ্টির কারণে শেষদিকে প্রত্যাশা অনুযায়ী রান না এলেও ভারত লড়াকু পূঁজিই জড়ো করে। ৭টি চারে ৬৫ বলে ৭৭ রান করা কোহলির উইকেট বিলিয়ে আসা অবশ্য ছড়িয়েছে বিতর্ক।

    পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির শিকার করেন ৩টি উইকেট।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: পাকিস্তান

    ভারত ৩৩৬/৫ (৫০ ওভার)
    রোহিত ১৪০, কোহলি ৭৭, রাহুল ৫৭
    আমির ৪৭/৩, ওয়াহাব ৭১/১

    জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৩৩৭ রান।

    বিএম/এমআর