ফায়ার সার্ভিসের কার্যক্রম চালু :আনন্দিত গঙ্গাচড়াবাসী

    রংপুর ব্যুরো॥ রংপুরের গঙ্গাচড়া ফায়ার সার্ভিসের কার্যক্রম চালু হওয়ায় এর সেবা পাচ্ছে এ উপজেলার মানুষজন। ইতিমধ্যে বেশী কিছু ঘটনায় ফায়ার সার্ভিসের সেবা পাওয়ায় মানুষজন বেশ খুশি।

    এছাড়া এ উপজেলা বাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি গঙ্গাচড়ায় ফায়ার সার্ভিসের স্টেশন চাই, তা পুরুন হওয়ায় মানুষজন এখন মহা আনন্দে।

    জানা যায়, বর্তমান সরকারের আমলে গঙ্গাচড়া সরকারি কলেজ রোডের পাশে জমি অধিগ্রহণ করে ফায়ার সার্ভিসের বিল্ডিং নির্মাণ করা হয়। দীর্ঘদিন ধরে এটির নির্মাণ কাজ শেষ হয়ে এ বছরের গত ২২ মে কার্যক্রম চালু হয়।

    ১ জন স্টেশন অফিসার, ১১ জন ফায়ার ম্যান, ৩ জন ড্রাইভার, ২ জন বার্বুচি ও ১ জন পরিছন্ন কর্মী নিয়ে মোট ১৮ জন জনবল বর্তমানে কাজ করছে গঙ্গাচড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে। রয়েছে ২ টি গাড়ি ও মোটরসাইকেলসহ অন্যান্য যন্ত্রপাতি।
    ফলে যে কোন দুর্যোগ, দুর্ঘটনা মোকাবেলায় বড় ধরণের কোন সমস্যা হবেনা। গঙ্গাচড়ার প্রাণ কেন্দ্রে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন হওয়ায় উপজেলার যে কোন প্রান্তে ঘটনার সংবাদ দেওয়া মাত্র দ্রুত সেবা দিতে পারবে।

    গঙ্গাচড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নাসিম রেজা দীপু বলেন, সরকারি-বেসরকারি তথা জনগণের সম্পত্তি, জান-মাল, দুর্যোগ, দুর্ঘটনার কবল থেকে রক্ষা, উদ্ধার কাজে সহযোগীতা করাই হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের কাজ। আর কাজ বাস্তবায়নে সঠিক তথ্য বা সংবাদ দিয়ে সকল শ্রেণিপেশার মানুষের সহযোগীতার প্রয়োজন।

    তিনি আরো বলেন, পানিতে ডুবে মৃত্যে লাশ উদ্ধারসহ বেশ কয়েকটি ঘটনার কাজ সফলভাবে সম্পন্ন করেছি। তিনি গঙ্গাচড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যক্রমের সেবা সর্বস্থানে পৌঁছে দেওয়ার লক্ষে উপজেলা বাসীর সহযোগীতা কামনা করেন। এ জন্য তিনি ০১৩১৫১৫৭১৩৫ ফোন করে যে কোন ঘটনার সংবাদ বা তথ্য জানানোর জন্য সকল শ্রেণিপেশার মানুষকে অনুরোধ করেন।

    বিএম/এসআর/এমআর