দোহাজারী ব্লাড ব্যাংক’র ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

    পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া উপজেলার দক্ষিণ হুলাইন ইউনিয়নের এয়াকুবদন্ডি এলাকায় শাহ্ আমানত নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রিতে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচি পালণ করেছে দক্ষিণ চট্টগ্রামের বাণিজ্যিক উপ-শহরখ্যাত দোহাজারী পৌরসভার একমাত্র অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘দোহাজারী ব্লাড ব্যাংক’।

    শাহ্ আমানত নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রি লিমিটেডের আয়োজনে মঙ্গলবার (১৮ জুন) বিকালে কারখানার ছয়টি সেকশনের প্রায় চার শতাধিক শ্রমিক ও কর্মচারীদের ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করে দেয়া হয় এবং স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম চালানো হয়। এছাড়া মহামারি থ্যালাসেমিয়া রোগের প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে ধারণা দেয়া হয়।

    কর্মসূচির উদ্ভোধন করেন জেনারেল ম্যানেজার (ম্যানেজমেন্ট) আবদুল নঈম। এসময় উপস্থিত ছিলেন জেনারেল ম্যানেজার (প্রোডাকশন) জোবায়ের মুন, সহকারী ব্যবস্থাপক (এইচ আর এডমিন) আব্দুশ্ শাকুর, ওয়েলফেয়ার অফিসার সত্যজিৎ সেন, ফ্যক্টরী সুপার ভাইজার এসএম ইকবাল, এডমিন সুপার ভাইজার এনামুল হক, সিকিউরিটি ইনচার্জ হারুন-অর-রশিদ, সাংবাদিক ফয়সাল চৌধুরী।

    অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দোহাজারী ব্লাড ব্যাংক এডমিন মাঈনুদ্দীন হাসান, এসএম ওয়াহিদ রনি, মেহেরুল হাসান, জুনাইদ সালেহ্, খন্দকার মোঃ সাইফুদ্দীন, কার্যকরী সদস্য মোঃ কামরুল ইসলাম মোস্তফা, মিজানুর রহমান মিজান, আরফিন রানা, আদনান দেলোয়ার, সহ-কার্যকরী সদস্য রাজ চৌধুরী প্রমূখ।

    বিএম/সঞ্জয় সেন/রাজীব..