নওগাঁয় জাল টাকা তৈরীর কারখানার সন্ধান

    নওগাঁ শহরের মেরীগোল্ড পাড়া মহল্লা থেকে জাল টাকা তৈরীর মেশিনসহ শাহীন আলম (৩৫) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

    মঙ্গলবার সন্ধ্যায় নওগাঁ সদর থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় ২ লাখ ৩২ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।

    আটক শাহীন আলম জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার গোপীনাথপুর গ্রামের বাসিন্দা। সে বেশ কিছুদিন যাবত নওগাঁ মেরীগোল্ড পাড়া মহল্লায় আশরাফ আলীর বাসায় ভাড়া থেকে বসবাস করছিল। সেখানেই তৈরী করে আসছিল জালনোট।

    বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে নওগাঁর পুলিশ সুপার মো. ইকবাল হোসন সাংবাদিকদের কাছে অভিযানের বিস্তারিত তুলে ধরেন। এ সময় সদর থানার ওসি মো: সরোয়ার্দি হোসেন ও অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

    পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় সদর থানার ওসি সোহরাওয়ার্দীর নেতৃত্বে শহরের পার নওগাঁ বৌবাজার এলাকায় অভিযানে নামে সদর থানা পুলিশ। এ সময় জাল নোটসহ শাহীনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আটক শাহীনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে জাল টাকার নোট তৈরীর মেশিন-কম্পিউটার, প্রিন্টার ও স্ক্যানারসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্বার হয়।

    সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, আটক শাহীনের বাড়ি থেকে ১০০ টাকার ৭৭ হাজার ১০০ টাকা ও ৫০০ টাকার ১ লাখ ৪৭ হাজার টাকার জাল নোটসহ মোট ২ লাখ ৩২ হাজার টাকার জাল নোট উদ্ধার করে অভিযানকারীরা। এ বিষয়ে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

    বিএম/এমআর