বাঁশখালীতে র‌্যাবের সাথে বন্ধুকযুদ্ধ : নিহত ২, অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের বাঁশখালীর সরল ইউনিয়ন মধ্য সরলগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধারে গিয়ে ‘বাধার মুখে’ পড়েছে র‌্যাব। এসময় ডাকাতদল ও র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় দুই ব্যক্তি নিহত হয়েছেন।

নিহতরা হলেন একই গ্রামের আপন সহোদর জাফর আহমেদ (৪৫) ও খলিল আহমেদ (৪০)। শুক্রবার দুপুর পৌণে একটার দিকে বন্ধুকযুদ্ধের ঘটনাটি ঘটে। ঘটনাস্থল থেকে ৮ টি দেশি-বিদেশি অস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের কর্মকর্তা মেজর ফাহিম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, অস্ত্র মজুদ, খুন ও ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে জাফর আহমেদের বিরুদ্ধে ৩৩টি মামলা এবং তার ভাই খলিলের বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে।

শুক্রবার গোপন সূত্রে দুজনের অবস্থান নিশ্চিত হয়ে তাদের গ্রেফতার ও অস্ত্র অভিযানে যায় র‌্যাবের বিশেষ টিম। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জাফর ও তার ভাই খলিলসহ তাদের সহযোগীদের নিয়ে র‌্যাব সদস্যদের উপর গুলি চালাতে থাকে।

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে র‌্যাবের অভিযানে পিছু হটে ডাকাতদল। পরে ঘটনাস্থল থেকে জাফর মেম্বার ও তার ভাই খলিলের মরদেহ উদ্ধার করা হয়। পাশাপাশি অস্ত্র ও গুলি উদ্ধার করার তথ্য নিশ্চিত করেন র‌্যাবের এ কর্মকর্তা।

বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিএম/রাজীব সেন…