আফগানদের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

    সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখার মিশনে আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ ক্রিকেট দল। সাউদাম্পটনে দু’দলের লড়াইয়ে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে আফগানিস্তান। আফগান বধের মিশনে দুই পরিবর্তন এসেছে বাংলাদেশ একাদশে।

    অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা শেষ ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন সাব্বির রহমান ও রুবেল হোসেন। চোট সেরে তাদের পরিবর্তে একাদশে ঢুকেছেন দুই অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

    তিন পেসারের সাথে দুই স্পেশালিস্ট স্পিনার নিয়ে আজও মাঠে নামছে টাইগাররা। আজও বাংলাদেশের পেস আক্রমণ সামলানোর দায়িত্ব থাকছে দলনেতা মাশরাফির পাশাপাশি মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের কাঁধে। অন্যদিকে, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ পালন করবেন স্পিন আক্রমণের দায়িত্ব।

    আফগানিস্তান একাদশ: সামিউল্লাহ শেনওয়ারি, রহমত শাহ, আসগর আফগান, হাসমতউল্লাহ শহিদি, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, ইকরাম আলি খিল, রশিদ খান, দৌলত খান এবং মুজিব-উর-রহমান।

    বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফউদ্দিন এবং মুস্তাফিজুর রহমান।

    বিএম/এমআর