পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে কিইউরা

    ভেজা আবহাওয়ার কারণে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের টস হতে বিলম্ব হয়েছে।

    ছয় ম্যাচে পাঁচ জয় নিয়ে শীর্ষ চার অনেকটাই নিশ্চিত করে ফেলেছে ব্ল্যাক ক্যাপসরা। অন্যদিকে, সমান সংখ্যক ম্যাচে দুই জয় নিয়ে এখনো সেমিতে যাবার আশা জিইয়ে রেখেছে আনপ্রেডিক্টেবল পাকিস্তান।

    এবারের বিশ্বকাপ জয়ের সংক্ষিপ্ত তালিকায় নিশ্চিতভাবেই ছিল না নিউজিল্যান্ডের নাম। নিউজিল্যান্ড মানেই তো বিশ্বকাপের দৌড় ঐ সেমিফাইনাল পর্যন্ত। গতবার সে আক্ষেপ ঘুচিয়েছে ব্ল্যাকক্যাপরা। আর এবার তো উড়তে না জানা কিউই পাখি ছয়ে ম্যাচে অপরাজিত থেকে টেবিলের শীর্ষে থেকে উড়ছে!

    শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচেই দশ উইকেটের বড় জয়। বাংলাদেশের সাথে কষ্টার্জিত জয়ের পর বাকিটা পথ স্বস্তিতেই কাটিয়েছে ব্ল্যাককাপরা। তবে শেষ ম্যাচে কানের পাশ দিয়ে যাওয়া উইন্ডিজ গুলি রুখে দিয়ে ৫ রানের শ্বাসরুদ্ধকর জয়। সব মিলিয়ে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলা নিউজিল্যান্ড পাকিস্তানের সাথে ম্যাচের আগে র‌য়েছে নির্ভার।

    দলে কোনো ইনজুরি নেই। তার উপর কেন উইলিয়ামসন, লোকি ফার্গুসন আর ম্যাট হেনরিদের সাম্প্রতিক পারফরমেন্স মুখ তুলে চাইলে পুড়বে পাকিস্তান। তাই উইনিং কম্বিনেশন ধরে রেখে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার পরিকল্পনা কোচ গ্যারি স্টেডের।

    অন্যদিকে, আসরে ইতোমধ্যে মুদ্রার এপিঠ-অপিঠ দেখে ফেলা পাকিস্তান, আসরের বিগ শট ইংল্যান্ডের সাথে জিতলেও অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ উইন্ডিজদের সাথে বড় ব্যাবধানে হেরেছে। কিন্তু নিউজিল্যান্ডের সাথে ম্যাচের আগে তাতে মাথা ঘামাচ্ছে না পাক শিবিরে।

    কেননা বিশ্বকাপে দুদলের দেখা হওয়া ৮ ম্যাচে ৬ জয় নিয়ে এগিয়ে সরফরাজ আহমদের দলই। তার উপর মোহাম্মদ আমির-ওয়াহাব রিয়াজদের গতি কিউই শিবিরে ধস নামালে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতেই পারে গেল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানো পাকিস্তান। তাতে অবশ্য জমে যাবে পয়েন্ট টেবিল। বাংলাদেশ-শ্রীলঙ্কার পর সমান ভাবে পাকিস্তানেরও সুযোগ থাকবে সেমিতে যাবার।

    পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমীর, শাহীন আফ্রিদি।

    নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন, রস টেইলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যাটনার, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

    বিএম/এমআর