চট্টগ্রামে বঙ্গবন্ধু সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রস্তাবিত জাতির জনক শেখ মুজিবুর রহমান (সাবেক পি সি রোড) রোডের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইলসাম। এসময় তার সাথে থেকে পুরো সড়কের আরসিসি ড্রেন, মিড আইল্যান্ড, বিউটিফিকেশন এবং এলইডি লাইটিংসহ সৌন্দর্য বর্ধনের কর্মযজ্ঞ সম্পর্কে অবহিত করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

    শুক্রবার বিকেলে মেয়র ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে সড়কটির চলমান কার্পেটিং কাজ সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং কাজের গুণগত মান দেখে সন্তোষ প্রকাশ করেন। এই সময়ে রাস্তাটির গুরুত্বের কথা বিবেচনা নিয়ে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার উপর গুরুত্বারোপ করেন মন্ত্রী।

    পরিদর্শন কালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী একেএম ফয়েজুল্লাহ ও চসিক নিবার্হী প্রকৌশলী, প্রকল্প ব্যবস্থাপক অসীম বড়ুয়া প্রমুখ।

    সড়কে ৫ দশমিক ৭ কিলোমিটার দৈঘ্য এবং ১২০ ফুট প্রশস্থ বিশিষ্ঠ জাইকার অর্থায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় সড়ক উন্নয়ন ও সম্প্রসারনের জন্য ১৭০ কোটি টাকা বরাদ্দ রযেছে। এরমধ্যে নগরীর নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত ১শ কোটি টাকা আনন্দপুরী থেকে মাজার পর্যন্ত ৪২ কোটি টাকার চলমান রয়েছে।

    অতিশিঘ্রই মাজার থেকে অলংকার পর্যন্ত ২৮ কোটি টাকার কাজ শুরু হবে। জাতির জনক বঙ্গবন্ধু নামে এ সড়কে ৯ ইঞ্জি কার্পেটিং করা হবে। প্রথম ধাপে ৪ ইঞ্চি পুরুত্বের কার্পেটিং কাজ চলছে। এর পর ৩ ইঞ্চি ও ২ ইঞ্চি পুরুত্বে করা হবে সড়কটিতে।

    বিএম/রাজীব সেন..