আরএনবি’র অভিযান : রেলওয়ের চোরাই মালামালসহ আটক এক

    চট্টগ্রাম মেইল : রেলওয়ের বিভিন্ন চোরাই সরঞ্জামসহ পাহাড়তলী রেলওয়ে কারখানার রিমডেলিং কাজে নিয়োজিত শ্রমিক মোহাম্মদ ইয়াছিনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনি আরএনবি। আটক ইয়াছিন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলি গ্রামের মৃত আইয়ুব হোসেনের ছেলে।

    গতকাল শনিবার রাতে পাহাড়তলী রেলওয়ে কারখানার ৩/৪ নং বিটস্থ ক্যারেজ সপের পেছনে ১২ নং লাইনের ২০৬২ নং কোচ থেকে বিভিন্ন ইলেক্টিক সরঞ্জাম চুরি করার সময় তাকে হাতে নাতে আটক করা হয়।
    শনিবার রাতে গোপন তথ্যে সংবাদ পেয়ে বিশেষ অভিযানটি পরিচালনা করেন পাহাড়তলী কারখানা শাখার চীফ ইন্সপেক্টর মোহাম্মদ রেজানুর রহমান।

    তিনি বলেন, রেলওয়ের কয়েকজন কর্মচারী বিভিন্ন সময় রেলওয়ের সরঞ্জাম চুরি করার অভিযোগ রয়েছে। তথ্য মতে শনিবার রাতে পাহাড়তলী রেলওয়ে ওয়াগন শাখা হতে রেলওয়ের বিভিন্ন সরঞ্জাম চুরি করার সময় ইয়াছিনকে আটক করা হয়।

    এসময় তার কাজ থেকে ৬টি ক্যাবল সকেট, ৫টি আইভি সকেট ফিঙ্গার, ৪টি বি-২২ হোল্ডার, ১টি কাটিং প্লাস, ১টি ভ্যকমটিসহ প্রায় আনুমানিক ১৫ হাজার টাকার চোরাই মালামাল উদ্ধার করা হয়।

    মোহাম্মদ রেজানুর রহমান বলেন, ইয়াছিনকে আটক করে তার বিরুদ্ধে রেল সম্পদ অবৈধ (দখল উদ্ধার আইন) আইন ২০১৬ এর অধীনে আরএনবি পাহাড়তলী শাখায় মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে আদালতে সোপর্দ করা হয়।

    তিনি বলেন, ইয়াছিনকে এর আগেও গত জানুয়ারী মাসে চুরির মামলায় গ্রেফতার করা হয়েছিলো। সম্প্রতি সে জামিনে বের হয়ে ফের রেল সম্পদ চুরির পেশায় নিজেকে নিয়োজিত করেছে।

    বিএম/রাজীব..