চট্টগ্রামে ১৮টি নকল স্বর্ণবার ও তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ৩

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথা এলাকায় অভিযান চালিয়ে তিন প্রতারককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় গোপন সংবাদে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

অভিযানের সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১৮টি পিতলের তৈরি নকল স্বর্ণবার, ক্যারেট লেখার ২টি ডাইস, ২টি পপলার পিতল পলিশ, ১টি হাতুড়ি, ১টি ডিজিটাল স্কেল, ৫টি সিরিজ পেপার, ২টি হিসাবের ডায়েরী ও চুক্তিনামার কয়েকটি ফটোকপি পেপার উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার জেলার চকরিয়া ঢেমুশিয়া এলাকার আমত্যার বাড়ির জয়নাল আবেদিনের ছেলে মো. আমির হোসেন প্রকাশ নুরুল আমিন প্রকাশ নুরু (৪৫), নোয়াখালী জেলার হাতিয়া থানারহাট রিধন মিস্ত্রি বাড়ির আব্দুল মোতালেব প্রকাশ রিধন মিস্ত্রির ছেলে মো. রাশেদ (৩০) এবং একই জেলা ও থানার বুড়িরচর গাইয়া মজুরন বাড়ির আব্দুল হাইয়ের ছেলে মো. আব্দুল গফুর (৩৫)। বর্তমানে তিনজনই চট্টগ্রামের হাটহাজারী ও চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিন) আসিফ মহিউদ্দীন জানান, নগরীর চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথায় এলাকায় একটি প্রতারক চক্র নকল স্বর্ণ তৈরির কারখানা বানিয়েছে এমন সংবাদে শুক্রবার সন্ধ্যায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পিতল দিয়ে তৈরি নকল স্বর্ণের ১৮টি বার ও এসব স্বর্ণ তৈরির মেশিন ও সরঞ্জামসহ তিন প্রতারককে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজনের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে জানিয়ে তিনজনের বিরুদ্ধে নগরীর চান্দগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

বিএম/রাজীব..