সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর উদ্যোগে একক অভিনয় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারী জেলা প্রতিনিধি ॥ “নাটক সমাজের দর্পন” এই শ্লোগানকে ধারণ করে সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর আয়োজনে একক অভিনয় প্রতিযোগিতা-২০১৯ এবং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুক্রবার বিকালে নীলফামারীর সৈয়দপুরের পাইলট উচ্চ বিদ্যালয় অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় ২৪টি স্কুলের শিক্ষার্থীরা একক অভিনয়ে অংশগ্রহন করে । ক এবং খ দুটি গ্রুপের মোট ৬ জন ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারীকে সনদ এবং ক্রেস্ট পুরস্কার প্রদান করা হয়। ‘ক’ গ্রুপের প্রথম স্থান অধিকার করে তাহ্সিন আহমেদ, ইন্টারন্যাশনাল স্কুল, ২য় স্থান রুমি আক্তার, কাজী আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান রাবেয়া আক্তার, কাজী আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয় । ‘খ’ গ্রুপের প্রথম স্থান অধিকার করে সিয়াম উন নাহার, সৈয়দপুর মুসলিম উচ্চ বিদ্যালয়, ২য় স্থান রুপালী আক্তার, কাজী আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান ইনছানা জাহান নিধি, কাজী আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয় ।

এ ছাড়া একক অভিনয়ে অংশগ্রহণকারী প্রতিটি প্রার্থীকে সান্তনা পুরস্কার দেয়া হয়।

সংগঠনের সভাপতি আশরাফুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন প্রবীন নাট্য অভিনেতা স্বপন কুমার গুহ, টিভি অভিনেতা ও খেলাঘর আসর সৈয়দপুর শাখার উপদেষ্টা মীর সারোয়ার আলী মুকুল, নাট্য অভিনেতা উপজেলা শিক্ষা অফিস সহকারী কাজী মো: আনিছুর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা বিথী জামান, তাহের আলী বসুনিয়া, সহ সভাপতি বেলাল হোসেন, মাসুদ রানা, শিক্ষিকা জিনাত পারভিন, আমিনুল হক স্কুলের প্রধান শিক্ষক মাহাবুব আলম, শিক্ষক আপন ও ওয়াজেদ প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সা: সম্পাদক রইজ উদ্দিন রকি।

বিএম/মনন