স্বাস্থ্য অধিদপ্তরের ঈদের ছুটি বাতিল

    গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩ হাজার ৮৪৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়ে মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবুর রহমান বলেছেন, পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা সংশ্লিষ্ট সবার ঈদুল আযহার ছুটি বাতিল করা হয়েছে।

    মঙ্গলবার (৩০ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগে বিভিন্ন দফতরের সচিবদের নিয়ে বন্যা ও ডেঙ্গু বিষয়ে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য দেন মজিবুর রহমান।

    তিনি বলেন, এখন পর্যন্ত সারা দেশে ডেঙ্গুতে ৮ জন মারা গেছেন। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, এ সংখ্যা ১ থেকে ২ জন বাড়তে পারে। প্রকোপ শুরুর পর থেকে এখন পর্যন্ত সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৩৭ জন। এদের মধ্যে হাসপাতালগুলো থেকে এখন পর্যন্ত ৯ হাজার ৭৪০ জন চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন।

    ভারপ্রাপ্ত সচিব বলেন, স্কুল-কলেজগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

    এ সময় দেশের সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টায় আরও উন্নতি হবে। বন্যাকবলিত এলাকায় চিকিৎসা ব্যবস্থা যাতে সুচারুভাবে দেয়া সম্ভব হয়, সে বিষয়ে আজকের সভায় আলোচনা হয়েছে।

    তিনি আরও বলেন, গুজব বন্ধে সাধারণ মানুষকে সচেতন করার বিষয়ে সভায় প্রয়োজনীয় দিক-নির্দেশনা নিয়ে অলোচনা হয়েছে। গুজবে কান না দিতে মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

    বিএম/এমআর