সাব্বাস সাকিব,স্যালুট সাকিব

    ক্রিকেট বিশ্বের একমাত্র অধিপতি, একমাত্র ভরষা বাংলাদেশের জান, কোটি মানুষের প্রান সাকিব আল হাসান।। জার্সি নাম্বার ৭৫ একটি ব্র‍্যান্ড। একটি প্রতিক। পুরোপুরি ৭৫ প্রতিকীয় মান ধরে রাখলেন সাকিব।

    কেউ মনে করুক আর না করুক নিজেই প্রমান করেছেন ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটীয় রাজার রানের যাত্রা শুরুতেই চমক প্রথম ম্যাচেই দক্ষিন আফ্রিকার সাথে নিজের জার্সির প্রতিক ৭৫ রান। মাত্র ৮ ম্যাচ খেলেই নিজেকে চিনিয়েছেন সর্বোচ্চ রান কিভাবে করতে হয়।

    আরে ক্রিকেটের লিজেন্ড লারা তো এক ম্যাচে করেছিলো ৪০০, রোহিত শর্মা ২৬৩ আর গেইলতো ছক্কার রাজা কিন্তু ছক্কা না হোক প্রতি ম্যাচেই ৫০+ রানের ধারাবাহিকতা বিশ্বকাপে একমাত্র শচিনের করা ছিলো ১১ ম্যাচে ৬ হাফ সেঞ্চুরি আর ১ সেঞ্চুরী, কিন্তু আমাদের সাকিবের ৫০ একটা কম হলেও সেঞ্চুরি কিন্তু ২ টি। শচিন যদি ৬৭৩ রান ১১ ম্যাচে করে বিশ্বকাপের সেরা স্কোরার হয় আমাদের সাকিবের কম বা কিসে।। আজ ঠিকেই পিছনে ফেলেছেন সাংগাকারা, জ্যাক ক্যালিস, হার্শেল গিবস, রিকি পন্টিং এর মত লিজেন্ডারি প্লেয়ারদের। মাত্র ৮ ম্যাচে ৬০৬ হয়তো ছক্কা বেশি না হয় হলোনা ৪ কিন্তু ঠিকেই সবার থেকে বেশি। আবার লাস্ট ম্যাচে আজ পাকিস্থানের সাথে ৬৪ + ১১ উইকেট হিসে করলে ও হিসেব দাড়ায় ৭৫।।

    সাকিব হয়তো আগামি বিশ্বকাপ পর্যন্ত কনফার্ম করে ফেলেছেন নিজের সেরা অলরাউন্ডার নাম্বার ওয়ান স্থান।

    হয়তো পুরো বাংলাদেশ বলিং এ কিছু ভুল সিদ্ধান্ত না নিলে বাজে অপেনিং আর বাজে ফিল্ডিং না করলে আর ১১ টা ক্যাচ না ছাড়লে আমরা এই বিশ্বকাপের একমাত্র দাবিদার ছিলাম।

    #সাব্বাস_সাকিব
    স্যালুট সাকিব

    আমিনুল হক রিংকু