আনোয়ারায় গণধর্ষণের মূল পরিকল্পনাকারী নুর ‘বন্দুকযুদ্ধে’ নিহত

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ইকোনোমিক জোনের পাহাড়ের ভেতর থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবী সন্ত্রাসীদের দুই গ্রুপের বন্ধুকযুদ্ধে সে নিহত হয়েছে।

    নিহত যুবক আব্দুর নুর (২৫) আনোয়ারায় গার্মেন্টস কর্মীকে গণধর্ষণের ঘটনার মূল পরিকল্পনাকারী ও দায়েরকৃত মামলার প্রধান আসামী উল্লেখ করে আনোয়ারা থানা পুলিশ জানায়, উপজেলার বৈরাগ এলাকার আবদুস সাত্তারের ছেলে নুরের বিরুদ্ধে থানায় ৩টি ছিনতাইয়ের মামলা রয়েছে।

    বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ বলেন, শনিবার রাতের যে কোন সময়ে সন্ত্রাসীদের অভ্যন্তরীন বন্দুকযুদ্ধে নুর নিহত হয়। রবিবার ভোরে উপজেলার ইকোনোমিক জোনের পাহাড়ের ভেতর থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। এর আগে গতকাল কিশোরী ধর্ষণ মামরায় অভিযুক্ত সিএনজি চালক মো. মামুন (১৮) ও মো. হেলাল উদ্দিন নামে দুই ধর্ষককে গ্রেফতার করেছিল পুলিশ।

    উল্লেখ্য, বুধবার রাতে আনোয়ারা ইপিজেডের একটি জুতা কারখানায় কাজ শেষে সিএনজি অটোরিকশা যোগে নিজ বাড়ী চন্দনাইশে ফেরার পথে আনোয়ারা চাতরি চৌমুহনী এলাকায় নির্জন জঙ্গলে নিয়ে গিয়ে দুর্বৃত্তরা কিশোরীকে গণধর্ষণ করে। পরে তাকে রাস্তার পাশে ফেলে যায়।

    ওইদিন রাত ৮টার দিকে স্থানীয়রা কিশোরীকে উদ্ধার করে অজ্ঞান অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে ধর্ষণের ঘটনায় সিএনজি অটোরিকশা চালক মো. মামুন (২১) ও মো. হেলাল উদ্দিনকে (৩০) গ্রেফতার করে পুলিশ।

    শনিবার (৬ জুলাই) বিকেলে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে ধর্ষণের ঘটনা স্বীকার করে গ্রেফতার দুজনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

    বিএম/রাজীব..