৮শ ৩৯ জন শিক্ষার্থীর মধ্যে অকৃতকার্য ৫
    এইচএসসিতে চট্টগ্রামে বোর্ড সেরা চট্টগ্রাম কলেজ

    চট্টগ্রাম মেইল : বিগত বারের মতো সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট(এইচএসসি) পরীক্ষায় এবারো চট্টগ্রাম শিক্ষা বোর্ডে প্রথম স্থান অর্জন করেছে চট্টগ্রাম কলেজ।

    এবারের এইচএসি পরীক্ষায় এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশগ্রহন করে প্রায় ৮৩৯ জন শিক্ষার্থী। অকৃতকার্য  হয়েছে ৫ জন। তারমধ্যে ৫শ ৪৯ জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৫শ ৪৭ জন। ৯৯.৮২ শতাংশ পাসের হার। বিভাগটি থেকে জিপিএ ৫ পেয়েছে ৪শ ৯৩ জন। অকৃতকার্যের তালিকায় রয়েছে একজনের নাম।

    কলেজটি থেকে মানবিক বিভাগে এবারের শিক্ষার্থী ছিলো ২শত ৯০ জন। এরমধ্যে ২শত ৮৬ জন পরীক্ষার্থী পাশ করেছে এবং ৪ জন রয়েছে অকৃতকার্যের তালিকায়। এ বিভাগটি থেকে জিপিএ-৫ পেয়েছে ৬২ জন। পাশের হার ৯৮.৬২%।

    ফলাফল প্রকাশের পর বরাবরের মত তালিকায় প্রথম স্থানে থাকা শহরের ঐতিহ্যবাহী শতবর্ষী এ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসান বাংলাদেশমেইলকে জানান, কলেজের শিক্ষার্থীদের পড়া লেখায় মনোযোগ ও অক্লান্ত পরিশ্রম, অভিভাবকদের সহযোগীতা ও শিক্ষকদের নিরলস প্রচেষ্ঠায় বরাবরের মতো এবারো আমাদের কলেজ ভালো করেছে। এবারও চট্টগ্রাম শিক্ষাবোর্ডে সেরাদের তালিকায় প্রথমে রয়েছে চট্টগ্রাম কলেজ।

    তিনি বলেন, এবারের পরীক্ষায় ৯৮ শতাংশেরও বেশি শিক্ষার্থী পাস করেছে বিজ্ঞান ও মানবিক বিভাগে। শিক্ষকদের আন্তরিকতা না থাকলে এটি কখনোই সম্ভব হতো না। অভিভাবক-শিক্ষক-শিক্ষার্থী সবার প্রচেষ্টাতেই চট্টগ্রাম কলেজের এই ঈর্ষণীয় ফলাফল।

    বিএম/তাইফুল খান..