পটিয়ায় আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের পটিয়ায় আদালতের নির্দেশে সন্ত্রাসী হামলায় নিহত মো. কামাল (৪০)’র লাশ খবর থেকে উত্তোলন করা হয়েছে। কবর দেওয়ার এক মাস পর বুধবার বেলা সাড়ে ১১টার সময় ম্যাজিষ্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে লাশটি উত্তোলন করা হয়।

    ম্যাজিষ্ট্রেট সাব্বির আহমদ সানি জানান, ময়না তদন্তের জন্য পটিয়া থানা পুলিশের উপস্থিতিতে পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের ৯ নং হরিণখাইন গ্রাম থেকে কামাল উদ্দিনের লাশটি উত্তোলন করা হয়।

    লাশ উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেন পটিয়া থানার এসআই কাজী মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

    তিনি জানান, চলতি বছরের গত ৮ মে পটিয়া থানায় নিহতের ভাই মো. জামালের দায়ের করা একটি মামলার পুন তদন্তের জন্য আদালতের কাছে লাশ উত্তোলনের আবেদন জানায়। পরবর্তীতে আদালতের নির্দেশে আজ বুধবার দুপুরে ম্যাজিস্ট্রেটের সামনে নিহত মোহাম্মদ কামাল (৪০) এর লাশটি কবর থেকে উত্তোলন করা হয়।

    পটিয়া থানা সূত্রে জানা যায়, জায়গা সম্পত্তির বিরোধের জের ধরে গত ৫ মে সকালে প্রতি পক্ষের লোকজন উপজেলার হরিণখাইন গ্রামর হাজী বাদশা মিয়ার বাড়ীর মৃত আবু তাহেরের পরিবারে সদস্যদের উপর হামলা চালায়। এতে লোহার রডের আঘাতে জামাল ও তার ভাই কামাল গুরুতর আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হলে গত ১ জুন চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় কামালের।

    মামলার বাদী মো. জামাল জানান, সংঘর্ষের দুইদিন পর ৮ মে পটিয়া থানায় আনোয়ার হোসেন, আইয়ুব হোসেন, মফিজুর রহমান, সাজ্জাদ হোসেন গং দের বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশ তাদের গ্রেফতার করলেও পরে তারা জামিন পেয়ে বেরিয়ে যায়। এর মধ্যে গত ১ জুন আমার ভাই চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

    আমরা আইনজীবির মাধ্যমে মামলায় হত্যা ধারা ৩০২ ধারা সংযুক্ত করে আসামীদের জামিন বাতিলের আবেদন করলে আদালত আসামীদের জামিন বাতিল করে কারাগারে পাঠায় এবং আমার ভাইয়ের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন পুলিশকে।

    বিএম/রাজীব..