চাষীদের নামে অর্থ আত্মসাত : সাবেক ব্যাংক ম্যানেজার গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে আদা ও হলুদ চাষীদের কাছে বিতরণের নামে বিপুল পরিমান অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের হাতে গ্রেফতার হয়েছেন অগ্রণী ব্যাংকের বান্দরবান বাজার শাখার সাবেক ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যা (৫৯)।

    রোববার (২১ জুলাই) সকালে নগরের জিইসি মোড়ের বাসা থেকে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তঞ্চঙ্গ্যা কাপ্তাইয়ের বরইছড়ি এলাকার মৃত সুরেন্দ্র লাল তঞ্চঙ্গ্যার ছেলে।

    দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২’র উপ-পরিচালক মাহবুবুল আলম তথ্যটি নিশ্চিত করে বলেন, বান্দরবান বাজার শাখার সাবেক ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাসহ কয়েকজন মিলে আদা ও হলুদ চাষীদের কাছে বিতরণের নামে ২৮ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন। এরমধ্যে মাত্র ১ লাখ ২০ হাজার চাষীদের বিতরণ করে বাকি ২৭ লাখ ৭০ হাজার টাকা জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাত করার অভিযোগ পাওয়া যায়।

    তিনি বলেন, অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে সত্যতা পাওয়া গেলে রবিবার এ সংক্রান্ত একটি মামলা দায়েরের পর অগ্রণী ব্যাংকের বান্দরবান বাজার শাখার সাবেক ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়।

    বিএম/রাজীব..