রিফাত হত্যা : রিশানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বরগুনায় প্রকাশ্য দিবালোকে রাস্তার ওপর রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার তিন নম্বর আসামি রাশিদুল হাসান রিশান ফরাজী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সোমবার (২২ জুলাই) বিকেল সোয়া ৪টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত তার জবানবন্দি গ্রহণ করেন বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী।
এ মামলায় রিশান ফরাজী পাঁচ দিনের রিমান্ডে ছিলেন।

এর আগে শুক্রবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে রিশান ফরাজীকে গ্রেফতারের পর শুক্রবার সকালে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ১৫ জন অভিযুক্ত রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এছাড়া এ মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

উল্লেখ্য, বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। পরে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে। দুর্বৃত্তরা চেহারা লুকানোরও কোনও চেষ্টা করেনি। গুরুতর আহত রিফাতকে পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে তিনি মারা যান।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

বিএম/এমআর