বাঁশখালীতে ছেলে ধরা সন্দেহে গণপিটুনীতে আহত ৪ : পুলিশে সোপর্দ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় পৃথক দুটি স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনীর শিকার হয়েছে এক নারী ও তিন যুবক। রবিবার রাতে ও সোমবার সকালে উপজেলার ইলশা গ্রাম ও ৪ নং ইউনিয়ন মোশারফ আলী মিয়ার বাজারে পৃথক গণপিটুনীর ঘটনাগুলো ঘটে।

    খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে স্থানীয় জনতা গণপিটুনীর শিকার নারী ও যুবকদের তাদের কাছে হস্থান্তর করেন। আহতাবস্থায় তাদের হেফাজতে নিয়েছে পুলিশ।

    বাশঁখালী থানার ডিউটি অফিসার এএসআই নুরুল আলম জানান, ছেলে ধরা সন্দেহে এক নারীসহ ৪ জনকে এলাকার লোকজন গণপিটুনী দিয়ে আহত করেছে। আমরা তাদের উদ্ধার করেছি।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সোমবার (২২ জুলাই) সকালে বাঁশখালীর ইলশা গ্রামে ছেলে ধরা সন্দেহে হৃদয়,জনি ও সোহেল নামে ৩ যুবককে ধরে গণপিটুনী দিয়ে আহত করে স্থানীয জনতা। পরে খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেলে তিনজনকে আহাবস্থায় পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ তাদেরকে উদ্ধার করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে। আহত তিনজনের মধ্যে একজন বোয়ালখালী উপজেলা এবং অন্য দুজন পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে।

    এর আগে গতকাল রবিবার রাতে উপজেলায় আরো একটি গণপিটুনীর ঘটনায় আহত হয়েছে মানসিক ভারসাম্যহীন এক নারী।

    জানা যায়, উপজেলার ৪ নং ইউনিয়ন মোশারফ আলী মিয়ার বাজারে ছেলে ধরা সন্দেহে এক মহিলাকে গণপিটুনি দেয় স্থানীয় জনগণ। রাত ৯ টার সময় ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানায় সকাল থেকে একটি নারী বাজারের আশেপাশে ঘুরাঘুরি করতে দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরে মহিলাটি বাজারের পাশের একটি বাড়ির দিকে অগ্রসর হতে দেখে মহিলাটিকে বাজারে ধরে এনে গণপিটুনি দেন জনতা। পরে পুলিশের হাতে তাকে সোপর্দ করেন।

    এ ব্যাপারে বাহারচরা পুলিশ ফাড়ির এস আই রফিকুল ইসলাম বলেন সন্দেহভাজন ওই মহিলাটিকে জনগণ আমাদের হাতে তুলে দিয়েছেন। মহিলাটিকে দেখে মানসিক ভারসাম্যহীন বলে মনে হয়েছে।

    বিএম/রাজীব সেন…