চমেকে পরিত্যক্ত স্টোর রুমে আগুন : ক্ষয়ক্ষতি ১ লাখ

চট্টগ্রাম মেইল : বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিত্যক্ত স্টোর রুম। এতে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে হাসপাতালের নিচ তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। তবে মানসিক রোগ বিভাগের ডা. এম মহিউদ্দিনের চেম্বারের এসি থেকেই আগুনের সুত্রপাত হয়েছে বললেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া।

এদিকে আগুন লাগার পর হাসপাতালের রোগি ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ৯টি গাড়ি ঘটনাস্থলে পৌছে আর্ধঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ভোর সাড়ে পাঁচটার দিকে চমেক হাসপাতালের নিচতলার একটি পরিত্যক্ত মালামাল রাখার স্টোর রুমে আগুন লাগার খবর পেয়ে ৪টি স্টেশন থেকে ৯টি গাড়ি গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও আগুনে প্রায় এক লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে জানিয়ে প্রায় ১০ লাখ টাকার মালামাল উদ্ধার তথ্য নিতি নিশ্চিত করেছেন।

এদিকে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া বলেন, মানসিক রোগ বিভাগের ডা. এম মহিউদ্দিনের চেম্বারের এসি থেকে আগুনের সুত্রপাত হয়। পরে নিচতলার স্টোর রুমে আগুন ছড়িয়ে পড়ে। আমরা দ্রুততার সঙ্গে রোগীদের বের করে কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনি।

আগুন লাগায় হাসপাতালের রোগী ও স্বজনদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিএম/আরএস..