গেটম্যানের অবহেলায় দুর্ঘটনা
ফতেয়াবাদে ট্রেন ও স্কুল মাইক্রোবাস সংঘর্ষ, আহত ২

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের হাটাহাজারী ফতেয়াবাদ ছড়ারকুল রেলক্রসিং এ ট্রেন ও স্কুল শিক্ষার্থী পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

আজ বুধবার সকালে দুর্ঘটনাটি ঘটে। এতে গুরুতর আহতাবস্থায় মাইক্রোবাস চালক আজিজুল হক (৬০) ও রওশন গ্রামার স্কুলের আয়াকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেে স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী রিমন মুহুরি অভিযোগ করে বলেন, ছড়ারকুল পশ্চিমের গেটম্যানের অবহেলায় দুর্ঘটনাটি ঘটেছে।

জানা যায়, রওশন গ্রামার স্কুলের গাড়ী চালক স্কুলের বাচ্চাদের আনার জন্য যাচ্ছিলেন। ছড়ারকুল ক্রসিংয়ে গেটম্যানের কোন সিগন্যাল না পেয়ে রেল লাইনের উপরে মাইক্রোবাসটি পার হওয়ার চেষ্টা করে। ঠিক একই সময়ে নাজিরহাট থেকে ছেড়ে আসা বিপরীত মুখ ট্রেনের সাথে স্কুলবাসটির সংঘর্ষ হয়।

দুর্ঘটনার সময় স্কুলে বাসে শিক্ষার্থীরা না থাকায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাই। তবে গাড়িতে থাকা চালক ও স্কুলটির আয়া গুরুতর আহত হয়। দুজনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেন বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

তারা জানিয়েছে ঘটনার সময় যদি ক্রসিংয়ের গেটম্যান উপস্থিত থাকতো তবে এ দুর্ঘটনাটি ঘটতো না।

চট্টগ্রাম জিআরপি (রেল পুলিশ) থানার ওসি মোস্তাফিজুর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত বলতে পারেন নি। তিনি জানান, এটি হাটহাজারী থানা এলাকায় হওয়ায় থানা পুলিশ বিষয়টি দেখছে।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন এ ঘটনা রেল পুলিশ দেখছে। এটি তাদের রেঞ্জে পড়েছে। তবে তিনিও দুর্ঘটনায় চালকসহ ২জন আহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

এদিকে ষোলশহর রেলওয়ে স্টেশনের মাস্টার তন্ময় চৌধুরী জানিয়েছে এ দুর্ঘটনার কারণে সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী বেশ কয়েকটি শাটল ট্রেনের যাত্রা বিলম্বিত হয়েছে।

বিএম/ রাজীব.