রায়ছটা উচ্চ বিদ্যালয়ে প্রয়াত শিক্ষকদের স্মরণে দোয়া

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) বাঁশখালী উপজেলা শাখার প্রয়াত সাধারণ সম্পাদক ও রায়ছটা প্রেমাশিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মোহাম্মদ মিঞা ও সড়ক দূর্ঘটনায় নিহত শিক্ষিকা তাহমিনা বেগমের শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং পরিচালনা পর্ষদের উদ্দ্যোগে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের সভাপতি, সোনালী পরিবহন লিমিটেডের চেয়ারম্যান ও মেসার্স চিটাগাং সিএন্ডএফ লিমিটেডের স্বত্বাধিকারী আলহাজ্ব আবদুস সবুরের সভাপতিত্বে ও বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মোঃ নুরুন্নবী আজিজীর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কুমার দেবাশিষ দত্ত।

উপস্থিত শিক্ষার্থীবৃন্দ

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং খানখানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বদরুদ্দীন চৌং, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, ৩নং খানখানাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাঁশখালী এলডিপির সভাপতি আলহাজ্ব আবদুস সবুর।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা আলহাজ্ব নুরুল ইসলাম চৌধুরী, প্রতিষ্ঠাতা শিক্ষক আজিজুল হক চৌং, শিক্ষানুরাগী সদস্য আলহাজ্ব আবুল কাশেম।

প্রধান অথিতি তার বক্তব্যে বলেন, ‘এই বিদ্যালয়ের আজকের অবস্হানের পেছনে অত্র বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক মোঃ মিয়ার অবদান সবচেয়ে বেশি। তার জন্য এ বিদ্যালয় বাঁশখালীতে কয়েকবার বোর্ড পরীক্ষার ফলাফলে প্রথম স্থান অধিকার করেছিল। সর্বোপরি সততা ও জ্ঞানী ব্যক্তি ছিলেন তিনি। যার ফলশ্রুতিতে বাঁশখালীর শিক্ষক সমাজ তাঁকে বাঁশখালী মাধ্যমিক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত করেছিলেন।’

সভায় অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ মরুহুম মোহাম্মদ মিঞার বড় ছেলে ও বাঁশখালী উপজেলা ছাত্রলীগনেতা মোঃ মিশকাত উদ্দীন মজুমদার, প্রক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের পক্ষে জিয়াউল হক জিকু, মোঃ আবছার, সাইফুল ইসলাম, তানজিয়া সুলতানা, নিগান সুলতানা, আনিকা সুলতানা প্রমুখ।(প্রেস বিজ্ঞপ্তি)