জামালপুরে বন্যার্তদের মাঝে “আমরাই কিংবদন্তী”র ত্রাণ বিতরণ

এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ (আমরাই কিংবদন্তী) – একটি অনলাইন ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের ২০০০ এবং ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের এক করে একটা প্লাটফর্মে আনার চেষ্টা চলছে।

বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে, বিভিন্ন সামাজিক কাজের ধারাবাহিকতায় শুক্রবার (২৬ জুলাই) গ্রুপের পক্ষ থেকে জামালপুরের দেওয়ানগঞ্জ থানার অন্তর্গত তিলকপুর ও কাউনের চর এবং বকশীগঞ্জ থানার অন্তর্গত বাটি কল্কিহারা ও মাদারের চরের তিন শতাধিক পরিবারের মাঝে বিভিন্ন রকমের ত্রাণ বিতরন করে।

ত্রাণ বিতরণে আমরাই কিংবদন্তী

ত্রাণ বিতরণ কাজে গ্রুপের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করে। বিতরণ কালে স্থানীয় পুলিশ প্রশাসন সার্বিক সহযোগিতা করেন।

১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করা পরিবারটি এরইমধ্যে বিভিন্ন সামাজিক কাজে যুক্ত আছে, ধারাবাহিক কাজের মাঝে উল্ল্যেখযোগ্য হলঃ
১। লালমনিরহাটের কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ে সহায়তা প্রদান
২। বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম ও ওষুধ প্রদান
৩। অসহায় মানুষের মাঝে বস্ত্র ও খাবার বিতরণ
৪। গ্রুপের অসুস্থ অসহায় বন্ধুর চিকিৎসায় অনুদান
৫। এতিম বাচ্চাদের মাঝে নতুন পোশাক বিতরণ
৬। রক্তদান কর্মসূচী
৭। এতিম বাচ্চাদের জন্য শিক্ষা উপকরণ ও কম্পিউটার প্রদান

ত্রাণ পেয়ে শিশুটি খুব খুশি

প্রসংগত উল্লেখ যে, এবারের বন্যায় জামালপুর জেলায় ব্যাপক ভাবে ক্ষয়ক্ষতির স্বীকার হয়। এরই প্রেক্ষিতে সামাজিক দায়বদ্ধতা থেকেই প্রায় ২৪ হাজার সদস্যের পরিবারের বন্ধুদের থেকে প্রাপ্ত অনুদানে এই ত্রাণ বিতরণ কাজ পরিচালনা করা হয়।

গ্রুপটি এরই মধ্যে বন্যা পরবর্তী বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন কাজের পরিকল্পনা করছে।

ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা ।

ত্রাণ নিচ্ছে বন্যাদুর্গতরা

গ্রুপটি সম্পর্কে বিস্তারিত www.amraikingbadanti.com ওয়েবসাইটে।
“আমরাই কিংবদন্তী” গ্রুপের অগ্রযাত্রায় সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেছে গ্রুপ সংশ্লিষ্টগন।

বিএম/এমআর