বিমানের বহরে যুক্ত হয়েছে ড্রিমলাইনার ‘গাঙচিল’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত আরো একটি নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ, যার নাম ‘গাঙচিল’।

বৃহস্পতিবার বিকেল ৫টা ৪ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় ড্রিমলাইনারটি অবতরণ করে। এটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়িয়েছে ১৫টি।

বিমানবন্দরে ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হয়। এ সময় বিমানের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জামিল হাসান ফারহাতসহ বিমান ও সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার চুক্তি করে। এসবের মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০ ও দুটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ইতিমধ্যে বিমান বহরে যুক্ত হয়েছে।

সর্বশেষ ড্রিমলাইনারটি আগামী সেপ্টেম্বরে দেশে আসতে পারে। বিমানের চারটি ড্রিমলাইনারের নাম বাছাই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে আকাশবীণা, হংসবলাকা ২০১৮ সালে বাংলাদেশে এসেছে। চতুর্থ ড্রিমলাইনারের নাম রাজহংস।

ড্রিমলাইনার ‘গাঙচিল’ সিয়াটল থেকে সরাসরি ঢাকায় এসে অবতরণ করে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

বিএম/এমআর