টাইগারদের নতুন পেস বোলিং কোচ ল্যাঙ্গারভেল্ট

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলার চার্লস ল্যাঙ্গারভেল্ট।

শনিবার (২৭ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভা শেষে আগামী দুই বছরের জন্য

ল্যাঙ্গারভেল্টকে আগামী দুই বছরের জন্য বোলিং কোচ হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ছিলেন কোর্টনি ওয়ালশ। তার দায়িত্বের মেয়াদ ছিল বিশ্বকাপ পর্যন্ত। ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে আস্থার প্রতিদান দিতে পারেননি ওয়ালশের শিষ্যরা। আর তাই তার সাথে চুক্তি নবায়ন করেনি বোর্ড। কিংবদন্তী পেসার হলেও কোচ হিসেবে সফল হতে পারেননি ওয়ালশ।

এদিকে ওয়ালশের সাথে স্পিন বোলিং কোচ সুনীল জোশিও বিদায় নেন। যদিও তার স্থলাভিষিক্ত কে হবেন সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি। আপাতত পেস বোলিং কোচ হিসেবে ল্যাঙ্গেভেল্টকে নিয়োগ করেই জাতীয় দলের কোচিং স্টাফ পূর্ণ করার মিশন শুরু করেছে বিসিবি।

ল্যাঙ্গেভেল্ট দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের গায়ে একসময় নিয়মিত ছিলেন। খেলেছেন ৬টি টেস্ট ও ৭২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। টেস্টে তার উইকেট শিকার মাত্র ১৬টি। তবে সমৃদ্ধ পরিসংখ্যান ওয়ানডে ক্রিকেটে। ৭২ ম্যাচে তিনি তুলে নেন ১০০টি উইকেট।

একসময়ের অভিজ্ঞ পেসার ল্যাঙ্গেভেল্ট খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষেও। ৪ বার টাইগারদের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি, প্রোটিয়াদের হয়ে। সেই চার ওয়ানডে ম্যাচে তিনি শিকার করেছিলেন আটটি উইকেট। উল্লেখ্য, এর আগে আফগানিস্তানের পেস বোলিং কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি।

বিএম/এমআর