সৈয়দপুরে পাখি সুরক্ষায় রিক্সার পিছনে প্ল্যাকার্ড স্থাপন

নীলফামারী জেলা প্রতিনিধি ॥ নীলফামারীর সৈয়দপুরে পাখি সুরক্ষায় সচেতনতামূলক প্রচারণা সম্বলিত ব্যানার- প্লাকার্ড ৩০টি রিক্সার পিছনে স্থাপন করা হয়েছে।

২৭ জুলাই শনিবার সকালে সৈয়দপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে শহরের শহীদ সরণী (সিএসডি) মোড়ে এ প্লাকার্ড স্থাপন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহীনুর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম গোলাম কিবরিয়া, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহসিন মন্ডল মিঠু, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক (ভারপ্রাপ্ত) সোহেল রানা, কার্যকরী সদস্য সুলতান প্রমুখ।

উল্লেখ্য যে, ২০১৩ সাল থেকে পাখি ও পরিবেশ সুরক্ষায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় বন্যপ্রাণি (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এ পাখি শিকার, হত্যা, আটক ও ক্রয় বিক্রয় দন্ডনীয় অপরাধ। যা সর্বোচ্চ শাস্তি দুই বছরের কারাদন্ড ও দুই লক্ষ টাকা জরিমানা এ আইন সম্পর্কে মানুষকে জনসচেতনতা বাড়াতেও কাজ করছে।

বিএম/মনন