গুজব নিয়ে রাজনীতি করে না বিএনপি : ফখরুল

বিএনপি কখনই গুজব নিয়ে রাজনীতি করে না বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল আলমগীর। তিনি বলেন, বিএনপি সবসময় সত্যের উপর ভিত্তি করে নিষ্ঠার সঙ্গে রাজনীতি করে।

রোববার (২৮ জুলাই) দুপুরে ঠাকুরগাঁওয়ে কালিবাড়ীস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন ,বাংলাদেশে ডেঙ্গু যেভাবে ছড়িয়ে পড়েছে এটা এখন জাতীয় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। এটাকে সরকার খাটো করে দেখছে। যার করণে কোন কার্যকর ফল দেখা যাচ্ছে না। এটা একটা চূড়ান্ত দায়িত্বহীন ও অবহেলা। সরকারের স্বাস্থ্য মন্ত্রীর উচিৎ ছিল সর্বপ্রথম যারা ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে তাদের চিকিৎসা নিশ্চিত করা। এটা সরকারে দায়িত্ব সুতরাং এটা কোন গুজবের ব্যাপার নয়।

গণপিটুনির ব্যাপারে তিনি বলেন, একটা দেশে, একটা রাষ্ট্রে যখন আইনে শাসন থাকবে না, যখন মানুষকে মেরে ফেললে কোন জবাবদিহিতা করতে হয় না। যখন বিনা বিচারে মানুষকে হত্যা করা হয় এবং তখন সেটা লিগ্যালাইস হয়ে যায়। তখন এধরনের ঘটনা ঘটা তো স্বাভাবিক। যেখানে কোন আইনের শাসন নেই, যেখানে কোন জবাবদিহিতা নেই, যেখানে বিচার হয় না, বিচারহীনতা সেই জায়গায় এগুলো হবেই।

মন্ত্রীদের উদ্দেশে তিনি বলেন, মন্ত্রীদের কম কথা বলে কাজে বেশী মনোযোগ হওয়া দরকার। সরকারের সমস্যাগুলোর দিকে মনোযোগ দেয়া দরকার। বিএনপি কি বললো না বললো তার দিকে মনোযোগ না দিয়ে কিভাবে সমস্যা সমাধান করা যাবে সেটাই তাদের দেখা উচিৎ। যেহেতু তারা দায়িত্ব নিয়েছে। যদিও তার বিনা ভোটেই এই দায়িত্ব নিয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন-জেলা বিএনপির সভাপতি তৈয়মুর রহমান, সহ-সভাপতি সুলতানুল ফেদৌস নম্র, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, দপ্তর সম্পাদক মামুন উর রশিদ, সদর থানা বিএনপির সভাপতি আরোয়ার হোসেন লাল, জেলা যুবদলের সভাপতি মাহেবুল্লা চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুব হেসেন তুহিন ও ছাত্র দলের সাধারণ সম্পাদক কায়েস প্রমুখ।

বিএম/এমআর