দুদকের অভিযান : পাশের ভবনে ব্যাগভর্তি টাকা ছুঁড়ল পার্থের স্ত্রী
চট্টগ্রাম কারাগারের সাবেক ডিআইজি পার্থ টাকাসহ আটক

চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগার রেঞ্জের সাবেক ডিআইজি পার্থ গোপালের রাজধানীর গ্রীন রোডের বাসায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর একটি টিম

বিএম ডেস্ক : চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগার রেঞ্জের সাবেক ডিআইজি (প্রিজন) পার্থ গোপালের রাজধানীর গ্রীন রোডের বাসায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর একটি টিম।

রবিবার বিকেলে অভিযান শুরুর আগে দুদকের অভিযান টিম আসার আগাম খবর পেয়ে পাশের ভবনের ছাদে ব্যাগ ভর্তি টাকা ছুঁড়ে ফেলেছেন পার্থ গোপালের স্ত্রী।

পরে দুদক দল ওই ভবনের ছাদে উঠে টাকার ব্যাগটি উদ্ধার করে। এতে ৮০ লাখ টাকা ছিলো। এসময় অবৈধ আয়ের ৮০ লাখ টাকাসহ পার্থ গোপালকে আটক করেছে দুদক টিম।

তথ্যটি নিশ্চিত করেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

তিনি বলেন, আটরকের আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে অনিয়ম, দুর্নীতি ও অবহেলায় জড়িত থাকার অভিযোগে ডিআইজি (প্রিজন) পার্থ গোপাল বণিক ও জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদক প্রধান কার্যালয়ে পার্থ বণিককে জিজ্ঞাসাবাদ করেন কমিশনের পরিচালক মুহাম্মদ ইউছুফ।

পরে ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা বাসায় রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে ইউছুফের নেতৃত্বে দুদকের একটি দল তার ভূতের গলি বাসায় অভিযান চালায়। তিনি বলেন, “ওই সব টাকা ঘুষ, দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে অর্জন করে পার্থ গোপাল বণিক তার বাসায় গচ্ছিত রাখেন। পার্থক বণিক সিলেট কেন্দ্রীয় কারাগারে কর্মরত ছিলেন।

বিএম/রাজীব..

আরো:  মাঠে ওয়াসার ভ্রাম্যমান আদালত : ভোগান্তি ও হয়রানির অভিযোগ গ্রাহকের