স্বাস্থ্যমন্ত্রী ও ২ মেয়রের কুশপুত্তলিকা দাহ ঢাবিতে

দায়িত্ব পালনে ব্যর্থ ও অসংযত বক্তব্য এবং ডেঙ্গুর মহামারিকে গুজব বলে উড়িয়ে দেওয়ায় ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে মানববন্ধন ও তাদের কুশপুত্তলিকা দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রবিবার (২৮ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভার্স্কযে এই মানববন্ধন হয়।

মানববন্ধন শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এবং উত্তরের মেয়র আতিকুল ইসলামের কুশপুত্তলিকা দাহ করে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক শরীফুল হাসান শুভ, শোয়েব হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আল মামুন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেওয়া দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায়, দায়িত্ব-জ্ঞানহীন বক্তব্য প্রদান করায় এবং ডেঙ্গুর মহামারিকে গুজব বলে উড়িয়ে দেওয়ায় ঢাকার দুই মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। তাদের ব্যর্থতা এবং লাগামহীন দায়সারা বক্তব্য নেত্রীর সফল অর্জনগুলোকে প্রশ্নবিদ্ধ করছে।

মামুন আরও বলেন, এডিসের প্রজনন ক্ষমতা রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রজনন ক্ষমতার মতো- স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্য দেশ ও জাতিকে হতাশ করেছে। এতে রোহিঙ্গা জনগোষ্ঠীকে অবমাননা করা হয়েছে।

বিএম/এমআর