শুদ্ধ সমাজ গড়ার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রাখবে সনাতন মৈত্রী সংঘ-অনুপম সেন

    Print

    বিএম ডেস্ক : দিনব্যাপি আড়ম্বরপূর্ন নানান আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে ’সনাতন মৈত্রী সংঘ-বাংলাদেশ’ কোতোয়ালী ও সদরঘাট জোন কমিটি (চট্টগ্রাম মহানগর) এর বার্ষিক সম্মেলন’১৯।

    নগরীর রহমতগঞ্জ জে.এম.সেন হলে দিনব্যাপি আয়োজনের প্রথম অধিবেশনে ছিলো শিশুদের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা। এ প্রতিযোগীতার সার্বিক তত্ত্বাবধানে ছিলো প্রতিযোগিতা উপ-পরিষদের আহবায়িকা ঋতুপর্ণা মল্লিক ও যুগ্ম আহবায়িকা প্রিয়াংকা পাল প্রিয়া’।

    এরপর জাতীয় সংগীত বাজানো এবং সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের মূল অধিবেশন শুরু হয়। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি অ্যডভোকেট চন্দন তালুকদার। প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ^বিদ্যালয়ের উপাচার্য্য প্রফেঃ ডঃ অনুপম সেন।

    প্রধান অতিথি ড. অনুপম সেন বলেন ”বর্তমান বাংলাদেশের সনাতনী যুব সমাজকে নৈতিক অবক্ষয় ও মাদক থেকে দূরে রাখতে হলে শিক্ষা ও সমাজ হিতৈয়ষী নেতৃত্ব গড়ার সূতিকাগার হলো ’সনাতন মৈত্রী সংঘ-বাংলাদেশ’। তাই আগামীতেও ’সনাতন মৈত্রী সংঘের সংগঠকরা শুদ্ধ সমাজ গড়ার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রাখবে বলেই বিশ্বাস।

    অনুষ্ঠানের আর্শীবাদক হিসেবে শ্রী শ্রী জন্মাষ্ঠমী উদযাপন পরিষদ কেন্দ্রিয় কমিটির সাবেক সা. সম্পাদক অ্যডভোকেট তপন কান্তি দাশ, বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সা. সম্পাদক সুমন প্রসাদ শর্মা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যড সুব্রত শীল রাজু, ”দৈনিক সমকাল” পত্রিকার ডি.জি.এম(ঢাকা) সুজিত কুমার দাশ, ”দৈনিক ভোরের দর্পণ” চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক রাজীব সেন প্রিন্স এবং অঙ্গসংগঠন পাঞ্চালীর আহবায়িকা অধ্যাপিকা কাঞ্চনা চক্রবর্তী।

    অনুষ্ঠানের মূখ্য আলোচক হিসেবে অধ্যাপক স্বদেশ চক্রবর্তী এবং কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. ঋভুরাজ চক্রবর্তী প্রধান সাংগঠনিক বক্তা হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও সংগঠনের সভাপতি রিমন চক্রবর্তীর সভাপতিত্বে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দেব্রবত শীল রনি, রাতুল দাশগুপÍ, সৌরভ চৌধুরী অভি, কুশল রায় চৌধুরী, সুদীপ মজুমদার, আপন দাশ ,বাবলু দাশ, সঞ্জয় মোহান্তি, আবির মজুমদার , জয়জিত চৌধুরীসহ সংগঠনের আঞ্চলিক ও বিভিন্ন শাখার নেতৃবৃন্দরা।

    আলোচনা সভা শেষে সংগঠনের বিভিন্ন বিভাগ থেকে আগত সকল প্রতিযোগীদের মাঝে সনদ ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন অতিথিরা।

    আলোচনা সভা শেষে রিমন চক্রবর্তীকে সভাপতি ও রাজেশ রায়কে সা. সম্পাদক ঘোষনা করে নব নির্বাচিত কমিটির ঘোষনার পর শ্রাবনী চক্রবর্তী ও হৈমন্তী দাশ জুঁই এর পরিচালনায় সংগঠনের সদস্য ও সদস্যাগনের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের মধ্যে দিয়ে বার্ষিক সম্মেলন’১৯ ইং অনুষ্টানের পরিসমাপ্তি হয়। সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন সুশোভন দাশ রাজা, জয়া চক্রবর্তী ও বিজয় চক্রবর্তী শাওন।

    বিএম/রাজীব…