বাড়বকুণ্ডে পল্লীবিদ্যুতের ব্রেকার বিস্ফোরণ

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড বিদ্যুৎ বিতরণ বিভাগের অফিসে পল্লীবিদ্যুতের ব্রেকার বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তবে এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও বিস্ফোরণের ঘটনায় প্রায় ৪৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পল্লীবিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বাড়বকুণ্ডে এ ঘটনা ঘটে।

জানা যায়, বাড়বকুণ্ড বিদ্যুৎ বিতরণ কেন্দ্রে হঠাৎ করে ব্রেকার বিস্ফোরণ ঘটলে এতে বিকট শব্দে কেঁপে উঠে পুরো এলাকা। তবে ভাগ্যক্রমে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিষয়টি স্বীকার করে বাড়বকুণ্ড বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ ফিরোজ বলেন, এখানে স্থাপন করা পল্লীবিদ্যুতের ব্রেকারটি হঠাৎ করে বিষ্ফোরণ হয়ে যায়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি তবে ব্রেকারটি বিস্ফোরনের ফলে প্রায় ৪৫ লাখ টাকার যন্ত্রপাতি ক্ষতি হয়েছে।

ব্রেকার বিস্ফোরণের ঘটনায় আমাদের ওয়াপদা অফিসের দরজার গ্লাসসহ বিভিন্ন জিনিসপত্র ভেঙ্গে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। আর পল্লীবিদ্যুতের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

সীতাকুণ্ড পল্লীবিদ্যুৎ সমিতি-৩ এর প্রকৌশলী গোলাম আহমেদ বলেন, ব্রেকার বিস্ফোরণে আনুমানিক ৪৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বর্তমানে বিদ্যুৎ লাইন চালু আছে। তবে আমি এখানে যোগদান করেছি বেশি দিন হয়নি। তাই ব্রেকারটি কত সালে স্থাপন করা হয়েছে তা এ মুহূর্তে বলতে পারছি না।

এদিকে ব্রেকার বিস্ফোরণের ফলে সীতাকুণ্ড ও পার্শ্ববর্তী উপজেলা মিরসরাই বারৈয়ারহাট পর্যন্ত বিদ্যুৎ পুরোপুরি বন্ধ হয়ে যায়। দুপুর ২ টার দিকে বিদ্যুৎ সচল হয়।

বিএম/রাজীব সেন..