শ্রীলঙ্কা নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ এখন চট্টগ্রামে

    চট্টগ্রাম মেইল : বাংলাদেশ ও শ্রীলঙ্কার নৌবাহিনীর মধ্যে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার লক্ষ্যে চারদিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দর জেটিতে এসেছে শ্রীলঙ্কার যুদ্ধজাহাজ সায়ুরা ও নন্দীমিত্র।

    ক্যাপ্টেন নীলনথা হিওয়াভিথারান সায়ুরা জাহাজের এবং ক্যাপ্টেন বুদ্ধিকা লিয়ানাগমেজ নন্দীমিত্রের হিসেবে নেতৃত্ব দিয়েছেন। দুই অধিনায়কের নেতৃত্বে জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় এসে পৌছালে দুটি জাহাজ ও সাথে থাকা ক্যাপ্টেন ও ক্রুদের অভ্যর্থনা জানায় বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ দুর্জয়।

    পরে দুর্জয়ের দেখানো পথ ধরে জাহাজ দুটি চট্টগ্রাম বন্দর সংলগ্ন ড্রাইডক জেটিতে এসে পৌছায় সোমবার ২৬ আগষ্ট সকালে। এসময় চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আব্দুস সামাদ জাহাজ দুটির অধিনায়কদের অভ্যর্থনা জানান। পাশাপাশি নৌবাহিনীর একটি সুসজ্জিত দল ঐতিহ্যবাহী রীতিতে তাদের স্বাগত জানায়।

    নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়, চারদিনের শুভেচ্ছা সফর শেষে আগামী ২৯ আগষ্ট নিজদেশে ফিরে যাবে শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজ দুটি। এর আগে জাহাজ দুটির অধিনায়কেরা বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার এবং চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাত করবেন। বাংলাদেশ ও শ্রীলঙ্কার নৌবাহিনীর প্রশিক্ষণার্থী ক্যাডেটদের অংশগ্রহণে প্রীতি বাস্কেটবল প্রতিযোগিতা হবে।

    তাছাড়া প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ সফরকারী জাহাজ দুটিতে থাকা ২৪৭ জন শ্রীলঙ্কার নৌসদস্য বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সমুদ্রজয়, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিস, শহীদ মোয়াজ্জেম ঘাঁটি, নৌবাহিনী পরিচালিত শিশুদের স্কুল ‘আশার আলো’ পরিদর্শন করবেন।

    বিএম/আরএসপি..