ডেঙ্গু মোকাবেলায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন

    ডেঙ্গু মোকাবেলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর ও জেলা শহরগুলোতে এর প্রার্দুভাব ঠেকাতে সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    রোববার (১৮ আগস্ট) সকালে নিজ কার্যালয়ের কর্মকর্তাদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় একথা বলেন তিনি।

    ঈদের পর প্রথম দিন কার্যালয়ে এসেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। বৈঠকে,দেশের সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে তাঁর কার্যালয়ের কর্মকর্তাদের দিক নির্দেশনা দেন তিনি।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি আগেই বলেছি, আমার একটা লক্ষ্য আছে যে, দেশ আমাদের স্বাধীনতাকে শুধু বিরোধিতাই করে নাই, বলেছিল বাংলাদেশ স্বাধীন হয়ে কী হবে? একটা বটমলেস বাস্কেট তলাবিহীন ঝুড়ি হবে, সেই দেশটার থেকেও যেন আমাদের দারিদ্র্যের হার কমে, এক পার্সেন্ট হলেও কমাতে হবে, এটাই আমাদের লক্ষ্য। কাজেই তারা উন্নত দেশ হতে পারে, কিন্তু আমরা যে পারি, সেটা আমাদের প্রমাণ করতে হবে। সে ক্ষেত্রে আমাদের এই দপ্তরের কিন্তু বিরাট ভূমিকা রয়েছে।’

    প্রধানমন্ত্রী বলেন, যে ঘুষ দেবে সে যেমন দোষী, যে নেবে সেও দোষী। এখানে যদি ব্যবস্থা নিতে পারি এবং নিয়ন্ত্রণ করা যায়, তাহলে অনেক কাজ দ্রুত করতে পারব। সম্পদের তো সীমা আছে। মানুষ আসলে অন্ধ হয়ে যায় অর্থের জন্য। কিন্তু এটা ভুলে যায় যে মরে গেলে কিছু সাথে নেওয়া যাবে না, কবরে একাই যেতে হবে।

    দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) যথেষ্ট সক্রিয় আছে বলেও জানান প্রধানমন্ত্রী।

    বিএম/এমআর