ফটিকছড়িতে ছিনতাই ঘটনায় ২ ব্যবসায়ি আহত, আটক ২

    ফটিকছড়ি প্রতিনিধি : ফটিকছড়ি পৌরসভার রাঙ্গামাটিয়া চৌমুহনী বাজারের পাশে জমির চৌধুরীর ঘিরা এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

    সোমবার (৫ আগষ্ট) রাত সাড়ে ১০ টায় ওই এলাকার অন্ধকার স্থানে সেতুর উপর এ ঘটনা ঘটে। এতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ২ ব্যবসায়ী আহত হয়। আহতরা হলেন, পৌরসভার ৪ নং ওয়ার্ডের পূর্ব রাঙ্গামাটিয়া গ্রামের পূর্ব নাথ পাড়ার বাসিন্দা মৃত সাধন নাথের ছেলে চৌমুহনী বাজারের স্বর্ণ ব্যবসায়ী লক্ষণ নাথ (৩০), অপরজন একই এলাকার কৃষ্ণ কমল নাথের ছেলে বিবিরহাট বাজারের কসমেটিকস ব্যবসায়ী শিমুল কান্তি নাথ (৩০)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।

    ছিনতাইয়ের শিকার আহত লক্ষণ নাথ ঘটনার বিবরণ দিয়ে এ প্রতিবেদককে বলেন, তিনি ও তার ভাইপু শিমুল নাথ দোকান বন্ধ করে বাড়ী ফিরছিলেন। হঠাৎ পেছন দিক থেকে মুখ বাঁধা অবস্থায় ৮ জন ছিনতাইকারী তাদের উপর হামলে পরে। ছিনতাইকারীদের ছুরিকাঘাত করে লক্ষনের গলায় থাকা স্বর্ণের চেইন, পকেটে থাকা নগদ ৪ হাজার ৫ শত টাকা ও শিমুলের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা, ২টি এন্ড্রয়েড ফোন, ২ টি নরমাল ফোন, ২ টি এটিএম কার্ড ও মানিব্যাগ চিনিয়ে নেয়।

    এ সময় তাদের চিৎকারে স্থানীয় এলাকাবাসী ছুটে এলে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে। স্থানীয়রা ধাওয়া দিয়ে ২ ছিনতাইকারীকে আটক করলেও বাকী ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পুলিশের একটি এলে স্থানীয়রা দুই ছিনতাইকারীকে পুলিশের কাছে সোপর্দ করে। পরে তাদের দুজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

    আটককৃতরা হলো, উপজেলার ফটিকছড়ি পৌরসভার ধুরং ভুইয়া পাড়ার বাসিন্দা আজিজুল হকের ছেলে সারদিল (১৬), অপরজন ধুরং এলাকার বাসিন্দা কবির আহমদের ছেলে মুরাদ (১৬)। আটক দু’জনই ফটিকছড়ি সরকারী করোনেশন আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

    একটি সূত্রে জানা যায়, আটক ২ ছিনতাইকারী ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলো। তারা উপজেলা ছাত্রলীগের কয়েকজন প্রভাবশালী নেতার নেতৃত্বে ‘ইউনিটি ৭১’ নামের একটি গ্রুপের নেতৃত্ব দিতো বলেও জানা যায়।

    এ ব্যাপারে ফটিকছড়ি থানার সেকন্ড অফিসার এস.আই সঞ্জয় ঘোষ বলেন, ‘২ ছিনতাইকারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

    বিএম/এম জুনায়েদ/রাজীব..