মওদুদ একটা শয়তান: কৃষিমন্ত্রী

    ব্যারিস্টার মওদুদ আহমদ আইনমন্ত্রী থাকার পরও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার করেন নি বলে অভিযোগ করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

    রবিবার (১৮ আগস্ট) কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এ অভিযোগ করেন মন্ত্রী।

    তিনি বলেন, ‘আইনমন্ত্রী থাকার পরও ব্যারিস্টার মওদুদ বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। মওদুদ একটা শয়তান। ব্যারিস্টার মওদুদরা আদর্শিক শয়তান। এসব শয়তানের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে।’

    দেশে দুটি ধারা চলছে জানিয়ে রাজ্জাক বলেন, ‘একটি স্বাধীনতার পক্ষের ধারা। অপরটি স্বাধীনতার বিরোধীদের ধারা।’

    সঠিক ইতিহাস না জানলে জাতি বিভ্রান্ত হবে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘১৯৯৬ পর্যন্ত একটানা সামরিক শাসকদের দ্বারা দেশ পরিচালিত হয়েছে। বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, ততবারই তারা ৭৫ এর খুনি ও ৭১ এর পরাজিত শক্তির স্বার্থ বাস্তবায়ন করেছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি জড়িত।’

    এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বছর বন্যায় কৃষিতে ক্ষয়ক্ষতি ২০০ কোটি টাকার বেশি নয়। তবে কৃষকদের পুশিয়ে উঠতে বাজেটেই ১২০ কোটি টাকা বরাদ্দ দেওয়া আছে। আরো সহযোগিতা করা হবে।

    তিনি বলেন, আমাদের জন্য আশার সংবাদ হচ্ছে, এ বন্যায় বীজের ক্ষয়ক্ষতি হয়েছে। এজন্য সরকার রবি মৌসুমের বীজ দিয়ে সহযোগিতা করা হচ্ছে।

    আলোচনা অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ নাসিরুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    বিএম/এমআর