শ্যামলী বাসে ইয়াবা, হেলপারসহ দুজন আটক

    চট্টগ্রাম মেইল : শ্যামলী পরিবহণের একটি বাসে করে চট্টগ্রাম থেকে ঢাকায় ইয়াবা পাচারের পরিকল্পনা ভেস্তে গেছে মাদক কারবারির। চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে যাবার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ের ফকিরহাট এলাকায় ধরা পড়ে ইয়াবার চালনটি। এসময় বাসটির হেলপারসহ অপর এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৭।

    আজ বৃহস্পতিবার বিকেল ৫টার সময় গোপন সূত্রের খবরে বিশেষ চেক পোস্ট বসিয়ে ইয়াবাসহ দুজনকে আটক করা হয়েছে বলে তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।

    আটককৃতরা হলেন, নাটোর জেলার বড়াই থানা কালিকাপুর বনপাড়ার আব্দুল হকের ছেলে বাসটির হেলপার মো. শাহীন (২২) ও চট্টগ্রামের সাতকানিয়া থানা চরপাড়া গ্রামের মো. ইউনুসের ছেলে মো. মিজান (২৪)।

    র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, শ্যামলী পরিবহনের একটি বাসের হেলপার ও কতিপয় মাদক ব্যবসায়ির যোগসাজশে চট্টগ্রাম থেকে ইয়াবার একটি বড় চালান ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যাচ্ছে। এমন গোপন সংবাদে সীতাকুন্ড থানাধীন ফকিরহাট মেসার্স কে হোসেন ফিলিং স্টেশনের বিপরীত পার্শ্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করা হয়।

    তিনি বলেন, সোর্সের দেয়া তথ্যমতে গাড়িটি চেক পোস্টের কাছাকাছি এলে সেটি থামিয়ে তল্লাশী শুরু করে র‌্যাব সদস্যরা। এসময় বাসের হেলপার ও অপর এক যাত্রী দৌড়ে পালানোর চেষ্টা করে। তাদের ধাওয়া করে আটক করার পর তাদের দেয়া তথ্যমতে বাসের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ১৬ হাজার ৫শ ৭০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

    পরবর্তীতে আটককৃতদের জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দীর্ঘদিন ধরে বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে হাত মিলিয়ে চট্টগ্রাম থেকে ইয়াবা সংগ্রহ করে বিভিন্ন কৌশল অবলম্বনের মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পৌছে দেওয়ার দায়িত্ব পালন করে আসছে আটককৃতরা।

    তাদের স্বীকারোক্তি নিয়ে দুজনকে আটক করে উদ্ধারকৃত ইয়াবাসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুন্ড থানায় প্রেরণ করা হয়েছে বললেন মাশকুর রহমান।

    বিএম/আরএসপি..