হাইকোর্ট থেকে জামিন পেলেন সেই মিতু

    বিএম ডেস্ক : প্রায় ৬ মাস পর হাইকোর্ট থেকে স্থায়ী জামিন পেয়েছে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করা চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতু।

    আজ ২৮ আগষ্ট বুধবার দুপুরে বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ মিতুর জামিন মঞ্জুর করেন।

    আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল গিয়াস উদ্দিন আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল মির্জা মো. সোয়েব মুহিত।

    গত ৩১ জানুয়ারি ভোরে স্ত্রীর সঙ্গে ঝগড়া করে ফেসবুকে আত্মহত্যার জন্য তার স্ত্রীকে দায়ী করে বিভিন্ন প্রমাণাধিসহ স্ট্যাটাস দিয়ে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি ব্লক ২ নম্বর রোডের ২০ নম্বর বাড়িতে শিরায় বিষপ্রয়োগ করে আত্মহত্যা করেন চিকিৎসক আকাশ।

    ঘটনার দিন রাতেই নগরীর নন্দনকানন এলাকায় অভিযান চালিয়ে মিতুর খালাতো ভাইয়ের বাসা থেকে আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে আটক করে পুলিশ। পরদিন শুক্রবার সংবাদ সম্মেলনে বলা হয়, কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লার নের্তৃত্বে তাকে আটক করা হয়।

    ওইদিন বিকেলে আকাশের পরিবার চাঁদগাও থানায় মামলা দায়ের করেন ডা. মোস্তাফা মোরশেদ আকাশের মা জোবেদা খানম। ৬ জনকে এজাহার নামীয় আসামি এবং আরো ৩/৪ জন অজ্ঞাত আসামি করে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে দন্ডবিধির ৩০৬ ধারায় মামলাটি দায়ের করেন তিনি।

    মামলায় আসামিরা হলেন-তানজিলা হক চৌধুরী মিতু (২৯), তার মা শামীম শেলী (৪৯), বাবা আনিসুল হক চৌধুরী (৫৫), বোন সানজিলা হক চৌধুরী আলিশা (২১), তানজিলা হক চৌধুরী মিতুর দুই ছেলে বন্ধু উত্তম প্যাটেল ও ডা. মাহবুবুল আলম (২৮)। একই দিন বিকেলে তানজিলা হক চৌধুরী মিতুকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. খাইরুল আমিনের আদালতে তোলা হলে আদালত মিতুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    বিএম/আর এস পি..