আমরা যেন প্রকৃতির বিরুদ্ধে না হই-মেয়র নাছির

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন বৃক্ষের সঙ্গে ভালোবাসা সমাজকে বেঁচে বর্তে থাকার বার্তা দেয়। বৃক্ষ ও পরিবেশ বাঁচাতে ব্যর্থ কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন প্রয়োজন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ বিকেলে থিয়েটার ইনস্টিটিউট (টিআইসি) প্রাঙ্গনে অনুষ্ঠিত ওয়ার্ড পর্যায়ে বৃক্ষ চারা বিতরণ অনুষ্ঠানে কথাগুলো বলেন মেয়র।

আ.জ.ম নাছির উদ্দীন আরো বলেন, সবচেয়ে বেশি প্রয়োজন ব্যক্তিক পারিবারিক ও সামাজিক সচেতনতা, আমরা যদি নিজেকে না বুঝি, না জানি তাহলে কি ভাবে ডেঙ্গু প্রতিরোধ হবে? আমরা যেন প্রকৃতির বিরুদ্ধে না হই। নিজের আঙ্গিনাকে দেখ-ভাল করণে এই এডিস সক্রমণ ধ্বংস হবে। এই দায়িত্ব প্রথমত পারিবারিকভাবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন ডেঙ্গুর বিরুদ্ধে একটি সম্মিলিত প্রতিরোধ লড়াই আজ সময়ের দাবী। এখানে কোন রাজনীতি নেই, আছে সামাজিক দায়বদ্ধতা। আমি দৃঢ়তার সাথে বিশ্বাস করি, ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগ নেতৃত্ব সুসংগঠিত হয়ে জনগণকে শুদ্ধাচারী হওয়ার নিরাপত্তা দেবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত চারা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব  নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন।

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. সুনীল কুমার সরকার, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, সম্পাদক মন্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, আহমেদুর রহমান ছিদ্দিকী, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, হাজী জহুর আহাম্মদ, দেবাশীষ গুহ বুলবুল, দিদারুল আলম চৌধুরী, আবু তাহের, নির্বাহী সদস্য হাজী মোহাম্মদ ইয়াকুব, আবুল মনসুর, গাজী শফিউল আজিম, নুরুল আলম, হাজী নুরুল আমিন শান্তি, সৈয়দ আমিনুল হক, নুরুল আবছার মিয়া, বখতিয়ার উদ্দিন খান, জাফর আলম চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, ড. নেছার আহামদ মঞ্জু, থানা আওয়ামী লীগের হারুনুর রশীদ, আবু তাহের, হাজী ছিদ্দিক আলম, রেজাউল করিম কায়সার, কাজী আলতাফ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, শামসুল আলম, আতিকুর রহমান, হাজী আবদুর রহমান, ইকবাল হাসান, সৈয়দ মো: জাকারিয়া, মোছলেম উদ্দিন, মিথুন বড়–য়া, জামল উদ্দিন, আবদুস শুক্কুর ফারুকী, সুলতান সালাউদ্দিন, আবদুর রহমান, মোজাহেরুল ইসলাম চৌধুরী, সলিমউল্লাহ বাচ্চু, আবদুল্লাহ আল ইব্রাহিম, নাজিম উদ্দিন চৌধুরী, আবছার উদ্দিন চৌধুরী, মো: জসিম উদ্দিন, আলহাজ্ব আশফাক আহমদ, আনিসুর রহমান ইমন, হাবিবুর রহমান চৌধুরী, নুরুল আমিন কালু, মো: শওকত আলী, লুৎফুল হক খুশী প্রমুখ।

গাছের চারা বুঝে নেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডের আওয়ামী, যুব ও ছাত্রলীগের নের্তৃবৃন্দরা।

বিএম/রাজীব..