মানবিক সংকট মোকাবেলায় নগরবাসীর পাশে মহিলা আওয়ামী লীগ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেন, ডেঙ্গু আসলে কোন মরণব্যাধি নয়। ডেঙ্গুর লক্ষণগুলোকে দ্রুত শনাক্ত করে প্রয়োজনীয় চিকিৎসা নিতে পারলে এই রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

    যে কোন মানবিক সংকট মোকাবেলায় চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশেই আছেন জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় এবং সচেতন করার লক্ষ্য নিয়ে আমরা এখন ঘরে ঘরে যাচ্ছি।

    তিনি আজ সকালে ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে পরিচালিত ডেঙ্গু বিরোধী গণসচেতনতামূলক কার্যক্রম উপলক্ষে আয়োজিত এক সমাবেশে একথাগুলো বলেছেন।

    ডেঙ্গু বিরোধী সামগ্রিক কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে অনুধাবন করে নগরবাসীকে দায়িত্ববোধ পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন একটি পরিবারের প্রতিটি সদস্য, সমাজের প্রতিটি মানুষ এবং সামাজিক প্রতিষ্ঠানগুলোর সমন্বিত উদ্যোগ ডেঙ্গু মোকাবেলায় সবচেয়ে বেশি কার্যকর ভূমিকা পালন করতে পারে।

    তিনি আরো বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার প্রয়োজনীয় ও জরুরী পদক্ষেপ নিয়েছে সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি হাসপাতাগুলোতে বিনামূল্যে ডেঙ্গু রোগীদের চিকিৎসার নির্দেশ দিয়েছেন। এর ফলে ডেঙ্গু আতঙ্ক নেই। আমাদের সচেতনতা এবং সামাজিক দায়বদ্ধতা পুরোপুরি প্রয়োগ করাটাই এখন সময়ের দাবি।

    তিনি নিজের বাড়ি, ঘর ও আঙিনাকে পরিষ্কার, পরিচ্ছন্ন রেখেই এডিস মশা প্রজননের উৎসগুলোকে নির্মূল করার জন্য নারী সমাজ গুরুত্বপূর্ণ রাখতে পারে। তারাই বাড়ির কর্তৃক পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টি তারাই সবচেয়ে ভালো দেখভাল করতে পারেন।

    সমাবেশে আরো বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী, মহিলা কাউন্সিলর নীলু নাগ, সোনিয়া ইদ্রিস, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সোহেল মাহমুদ, সুমন সেন, মামুনুর রশিদ মামুন, মহিলা আওয়ামী লীগের হোসনে আরা পারু, ফাতেমা রহমান ময়না, শাহীন আরা বেগম, কান্তা ইসলাম মিনু প্রমুখ।

    বিএম/রাজীব..