অভিযানে মিলে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য ও বাসি খামির

    চট্টগ্রাম মেইল : রাঙ্গামাটি জেলা সদর উপজেলার রিজার্ভ বাজার ও দোয়েল চত্বর এলাকায় তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙ্গামাটি জেলা।

    ৫ আগষ্ট সোমবার সকাল ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত টানা আড়াই ঘন্টার অভিযানে ৭টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ২ প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তর। এছাড়া মেয়াদ উত্তীর্ণ শিশুখাদ্য, বিস্কুট ও বাসি খামির ধ্বংস করা হয়।

    অধিদপ্তরের রাঙ্গামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সদর উপজেলার রিজার্ভ বাজারের হিলম্যান সুইটসে অভিযানে গেলে দেখা মেলে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য (Kinder joy) ও বিস্কুট। এসব মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির জন্য সংরক্ষণ করায় ৫১ ধারায় ৮ হাজার টাকা জরিমানা করে এসব খাদ্য পণ্য জব্দ করে ধ্বংস করা হয়।

    তাছাড়া নোংরা অপরিচ্ছন্ন ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে পরোটা তৈরির বাসি খামির সংরক্ষণ করায় দোয়েল চত্তরের হোটেল কাশপিয়া এন্ড বিরানি হাউসকে ৫৩ ধারায় ৮ হাজার টাকা জরিমানা করে খামিরগুলো ফেলে দেয়া হয়। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

    রাঙ্গামাটি জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পরিচালিত তদারকিমূলক অভিযানে নিরাপত্তায় রাঙ্গামাটি জেলা পুলিশের একটি টিম নিয়োজিত ছিলো। সহযোগিতা করেন রাঙ্গামাটি সদর স্যানিটারি ইনসপেক্টর মোছাম্মৎ নাছিমা আকতার খানম।

    বিএম/রাজীব সেন..