বাস ধর্মঘট প্রত্যাহার

    জরিমানার প্রতিবাদে ঢাকা চট্টগ্রামের বাস ধর্মঘট প্রত্যাহার করেছে আন্তঃজেলা বাস মালিক সমিতি ও পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

    জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকের পর রবিবার রাত পৌনে ১১টার দিকে এ ঘোষণা দেন আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন।

    ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে জরিমানার প্রতিবাদে রবিবার সন্ধ্যা থেকে চট্টগ্রাম থেকে ঢাকা-বেনাপোলসহ ৬৮টি রুটে বাস বাস ধর্মঘট ডাকে আন্তঃজেলা বাস মালিক সমিতি ও পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

    এর ফলে দুর্ভোগে পড়েন যাত্রীরা। এরপর চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে বৈঠকে বসেন সমিতির নেতারা। বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে।

    রবিবার বিকালে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগে দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান চালান বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। অভিযানে হানিফ পরিবহন, সিডিএম ট্রাভেলস ও নাভিলা পরিবহনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

    ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, একাধিক যাত্রীর অভিযোগের ভিত্তিতে নগরের বিআরটিসি, অলংকার ও ভাটিয়ারীর বাস কাউন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে ঈদের অগ্রিম টিকিটে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া নেয়ায় তিনটি পরিবহনকে জরিমানা করা হয়।

    এরপরই ধর্মঘটের ডাক দেয় আন্তজেলা বাস মালিক সমিতি ও পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

    বিএম/এমআর