খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঈদের দিন বিএনপির মিছিল

    ঈদের দিন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে নেতাকর্মীদের নিয়ে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    সোমবার দুপুর ১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের নিকট এসে শেষ হয়।

    মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভায় রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার ভয়াবহ অসুস্থতার পরও এই মিডনাইটের সরকার তার প্রতি আরও হিংস্র হয়ে উঠেছে। দেশের কোন বিশেষায়িত হাসপাতালে তাকে চিকিৎসার সুযোগ না দিয়ে বরং প্রতিনিয়ত বিভিন্নভাবে জামিনে বাধা সৃষ্টি করা হচ্ছে।

    আজ ঈদুল আজহার দিনেও বেগম খালেদা জিয়ার মনে আনন্দ নেই।

    তিনি বলেন, ব্যক্তিগত আক্রোশের শিকার বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখে তিলে তিলে নিঃশেষ করতে পারলেই সরকারের লক্ষ্য পূরণ নিশ্চিত হবে। কিন্তু দেশের জনগণসহ জাতীয়তাবাদী শক্তি তাকে কারামুক্ত করতে প্রবল সাহস ও উদ্যম নিয়ে রাজপথে নেমে আসবে। তিনি বলেন,আমি এই মুহূর্তে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

    বিক্ষোভ মিছিলে আরও অংশ নেন বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম, তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম সম্পাদক আরিফুর রহমান নাদিম, তাঁতী দলের সদস্যসচিব হাজী মজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্যসচিব আব্দুর রহিম, পল্টন থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম পাটোয়ারী, বিএনপি নেতা জামাল উদ্দিন, ছাত্রদল ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের নেতা-কর্মীরা।

    বিএম/এমআর