রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
    চলে গেলেন সিলেটের প্রবীন আওয়ামী লীগ নেতা আ ন ম শফিক

    বিএম ডেস্ক :  আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক আর নেই।

    বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

    সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

    ৭৪ বছর বয়সী আ ন ম শফিকুল হক মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

    তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহায়তায় ভারতে নিয়ে তার লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট করানো হয়।

    বদর উদ্দিন আহমদ কামরান জানান, আগামীকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সর্বস্তরের জনতার শেষ শ্রদ্ধা জানানোর জন্য আ ন ম শফিকুল হকের মরদেহ সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে।

    বাদ জোহর দরগাহে হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীগাঁও গ্রামের ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

    এদিকে সিলেটের সর্বজন শ্রদ্ধেয় এই প্রবীণ নেতার মৃত্যুতে সিলেটে শোকের ছায়া নেমে এসেছে।

    আ ন ম শফিকুল হকের মৃত্যুতে পৃথকভাবে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার শিরিন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আবদুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আব্দুল মুহিত, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মাহমুদ উস সামা চৌধুরী এমপি, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ কামরান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, সাধারন সম্পাদক সেলিম খান, যুগ্ম সাধারন সম্পাদক জামাল খান প্রমুখ।

    বিএম/ও এম/আর এস..